শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিত: ৪:১০ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২১

শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রথম রাউন্ডের গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা, আর অন্য গ্রুপের রানার্স আপ হয়ে মূল পর্বে বাংলাদেশ। উপমহাদেশীয় দুই প্রতিপক্ষ এবার মুখোমুখি। শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং পেয়েছে বাংলাদেশ।

 

টস জেতার পর ফিল্ডিং নেওয়া প্রসঙ্গে লঙ্কা অধিনায়ক দাসুন শানাকা বললেন, ‘আইপিএলের পর উইকেট কিছুটা মন্থর। প্রস্তুতি ম্যাচ ও তিনটি ম্যাচ জিতে দলের পরিবেশ সত্যিই ভালো। মাহিশ ঠিকশানা ফিট নয়। তার জায়গায় এসেছে বিনুরা ফার্নান্ডো।’ ব্যাটিং পেয়ে খুশি মাহমুদউল্লাহ, ‘আমরা ব্যাটিং করতে চেয়েছিলাম। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া প্রয়োজন। আশা করি এটা ব্যাট করার জন্য ভালো। প্রথম হারের পর স্বস্তি এসেছে দলে। ছেলেরা শিথিল আছে। আমাদের একটি পরিবর্তন। তাসকিন খেলছে না।’

 

প্রতিপক্ষ চেনা, শারজার উইকেট দেখেও অনেকটা চেনা চেনা ঠেকছে। বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গোর কাছে ঢাকার পিচ মনে হচ্ছে। তাতে স্বাভাবিকভাবে প্রত্যাশা থাকবে ঘরের মাঠে বাংলাদেশ যে পারফরম্যান্স করে, সেটাই যেন করে তারা। এক্ষেত্রে বল হাতে স্পিনার সাকিব আল হাসান ও মেহেদী হাসান বড় ভূমিকা রাখতে পারেন। আজ সফল হলে মূল পর্বে দ্বিতীয় জয়ের দেখা পাবে বাংলাদেশ। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল তারা।

 

বাংলাদেশ স্কোয়াড: মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, লিটন দাস, মেহেদী হাসান, মোহাম্মদ নাঈম, মোহাম্মদ সাইফউদ্দিন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, নুরুল হাসান সোহান, সাকিব আল হাসান।

 

শ্রীলঙ্কা স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), চারিথ আসালানকা, দুষ্মন্ত চামিরা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, বিনুরা ফার্নান্ডো, আভিষ্কা ফার্নান্ডো, চামিকা করুণারত্নে, লাহিরু কুমারা, পাথুম নিসানকা, কুশল পেরেরা, ভানুকা রাজাপাকসা।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930