সংগ্রাম পত্রিকাকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে ঃ তথ্যমন্ত্রী

প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০১৯

সংগ্রাম পত্রিকাকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে ঃ তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন,
একাত্তরের রাজাকার ও তাদের সমর্থকদের দেশবিরোধী কোনো অপতৎপরতাকে একচুলও ছাড় দেয়া হবে না’ । দৈনিক সংগ্রাম পত্রিকাকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে ।

মহান বিজয় দিবসে রাজধানীতে ধানমন্ডির ৩২ নম্বর সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির পুষ্পার্পণের পর উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন।

আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ড. হাছান বলেন, রাজাকার, যুদ্ধাপরাধী ও দন্ডপ্রাপ্ত আসামী কাদের মোল্লাকে ‘শহীদ’ হিসেবে উল্লেখ করে দৈনিক সংগ্রাম পত্রিকায় যেভাবে খবর ছাপানো হয়েছে, তা জাতির সাথে ধৃষ্টতা। বিজয়ের মাসে এধরণের অসত্য সংবাদ পরিবেশন আমাদের শহীদদের রক্তস্নাত বিজয়ের ওপর কালিমা লেপনের শামিল।

আমরা তথ্য মন্ত্রণালয় থেকে এই অপরাধের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি’ জানিয়ে মন্ত্রী বলেন, ‘দৈনিক সংগ্রাম পত্রিকার মিডিয়া তালিকাভুক্তি ও ডিক্লারেশন কেনো বাতিল হবে না, মন্ত্রণালয়ের ডিএফপি (চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর) ও জেলা প্রশাসন থেকে ইতোমধ্যেই সে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।’

‘তথ্যমন্ত্রী ড. হাছান বলেন, ‘জাতির পিতার নেতৃত্বে লাখো শহীদের রক্তে স্বাধীন এদেশে স্বাধীনতা-মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী অপতৎপরতার কোনো ছাড় নেই। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অদম্য গতিতে আগুয়ান বাংলাদেশে আজ স্বাধীনতার ৪৯ বছর পরেও মুক্তিযুদ্ধের বিপক্ষের অপশক্তি, যারা দেশটাই চায়নি, তাদের রাজনীতি, তাদের আস্ফালন মেনে নেয়া যায় না। যারা দেশের স্বাধীনতা, সার্বভৌমত্বে বিশ্বাস করে না, তাদের রাজনীতি করার অধিকার থাকা উচিত নয়।’

আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার ও দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। এরপর জাতীয় প্যারেড স্কয়ারে বিজয় দিবস প্যারেডে যোগ দেন তথ্যমন্ত্রী।

ছড়িয়ে দিন