সংস্কারকাজ শেষে টঙ্গী ব্রিজটি চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে

প্রকাশিত: ৯:০১ পূর্বাহ্ণ, নভেম্বর ২১, ২০২১

সংস্কারকাজ শেষে টঙ্গী ব্রিজটি চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে
নিজস্ব প্রতিবেদকঃ গাজীপুরের টঙ্গীতে তুরাগ নদের ওপর ভেঙে যাওয়া টঙ্গী সেতুর ঝুঁকিপূর্ণ অংশের সংস্কারকাজ এরই মধ্যে শেষ পর্যায়ে। দিন-রাত বিরতিহীনভাবে কাজ করে ব্রিজের ঝুঁকিপূর্ণ অংশটি চলাচল উপযোগী করা হয়েছে। সে অনুযায়ী শনিবার মধ্য রাত ১২টার পর থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী ব্রিজটি চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে।

বিআরটি প্রকল্পের সেতু বিভাগের পরিচালক মহিরুল ইসলাম রেড টাইমস্কে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘নতুন সেতুর নির্মাণকাজ সম্পন্ন না হওয়া পর্যন্ত মেরামত করা সেতু দিয়ে যানবাহন চলাচল করবে। পাশাপাশি নতুন সেতুর নির্মাণকাজ চলমান থাকবে।’

 

 

এদিকে, ঝুঁকিপূর্ণ সেতুর ওপরে বালু-পাথরের ঢালাই দেওয়া অংশে পানিযুক্ত চটের ব্যাগ বিছিয়ে দেওয়া হয়েছে। ব্রিজের নিচে লোহার পাটাতন থেকে অস্থায়ী লোহার মইগুলো সরিয়ে নেওয়া হচ্ছে। শেষ মুহূর্তের পিচ ঢালাইয়ের জন্য বালু ও পিচভর্তি ড্রামগুলো প্রক্রিয়া করা হচ্ছে। ঢাকামুখী যানবাহনগুলো কামারপাড়া রোডের মোড় ঘুরে রাজধানীতে প্রবেশ করছে। ব্রিজের একপাশ দিয়ে সাধারণ মানুষ হেঁটে ব্রিজ পার হচ্ছে।

 

 

 

গত ৯ নভেম্বর মঙ্গলবার টঙ্গী ব্রিজে ঝুঁকিপূর্ণ অংশটি চিহ্নিত হয়। পরদিন ১০ নভেম্বর বুধবার রাতে ব্রিজের ঢাকামুখী চলাচল বন্ধ করে দেওয়া হয়। ঢাকামুখী যানবাহনগুলো কামারপাড়া রোডের মোড় ঘুরিয়ে রাজধানীতে প্রবেশের বিকল্প ব্যবস্থা করে দেওয়া হয়। পরে ১২ নভেম্বর শুক্রবার থেকে ব্রিজটি চলাচল উপযোগী করার জন্য সংস্কারকাজ শুরু হয়।

 

ছড়িয়ে দিন