ঢাকা ১৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মহর্‌রম ১৪৪৬ হিজরি


সচেতনতা সৃষ্টির মাধ্যমে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব

abdul
প্রকাশিত আগস্ট ৯, ২০১৯, ১২:৩২ অপরাহ্ণ

অনলাইন ডেস্কঃ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আতঙ্কিত না হয়ে সচেতনতা সৃষ্টির মাধ্যমে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব। ডেঙ্গু কেবল বাংলাদেশের সমস্যাই নয় এটি একটি বৈশ্বিক দুর্যোগ।

ডেঙ্গু প্রতিরোধে পুরো দেশবাসীর সঙ্গে একাত্ম হয়ে কাজ করার জন্য ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও এর অধীন বিভিন্ন সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার (৮ আগস্ট) ডাক অধিদফতরের সম্মেলনকক্ষে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে ডেঙ্গু সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পারভিন আক্তার এবং ডাক অধিদফতরের মহাপরিচালক এসএস ভদ্র বক্তৃতা করেন।

টেলিযোগাযোগমন্ত্রী অনুষ্ঠানে ডেঙ্গু সম্পর্কে করণীয় বিভিন্ন দিক তুলে ধরে বলেন, ডেঙ্গু আক্রান্ত না হওয়ার জন্য প্রধানতম করণীয় হচ্ছে, ডেঙ্গুর জন্মস্থল সম্পর্কে সচেতন থাকা।

তিনি বলেন, ডেঙ্গুর জন্মস্থল আমাদের হাতের কাছে। ছোট একটু জমাট পানি ডেঙ্গুর জন্য ভয়ানক। সেটা নিজের আঙিনা বা ঘরের অভ্যন্তরে হওয়ায় অনেক ক্ষেত্রেই তা নগর পরিচ্ছন্নতাকর্মীর নাগালের বাইরে।

মন্ত্রী বলেন, নিজেদের উদ্যোগে নিজেদের আঙিনা পরিচ্ছন্ন রাখাসহ ডেঙ্গু সম্পর্কে সচেতনতা তৈরির জন্য কাজ করতে হবে, অন্যদেরও সচেতন করতে হবে। নিজ উদ্যোগে নিজ নিজ অফিস পরিচ্ছন্ন রাখতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সকলকে কাজ করতে হবে।


সংবাদটি শেয়ার করুন

July 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031