স্বপ্নের রঙিন ভুবনে জুয়েলের পথচলা

প্রকাশিত: ৭:৩২ অপরাহ্ণ, মার্চ ১, ২০২০

স্বপ্নের রঙিন ভুবনে জুয়েলের পথচলা

বিনোদন বাংলাঃ মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার: স্বপ্নের শোবিজে ধীরে ধীরে পাঁয়ে এগিয়ে যাচ্ছেন প্রতিশ্রুতিশীল জুয়েল । চলচ্চিত্রের বিশাল ক্যানভাসে নিজেকে জড়ানোর প্রত্যয় থেকেই ছোট পর্দায় কাজ শুরু করেছেন তরুণ এই সূদর্শন। বিভিন্ন কাজে পেশায়জড়িত এই শ্রমজীবী কঠিন পেশায় থাকার পরও শুধুমাত্র ভালো লাগা আর ভালোবাসার কারনেই মিডিয়ার ঝলমলে এই ভুবনে পথ চলছেন শিল্পের এই সাধক। ব্যান্ড শো- ফটোশুট আর রেম শো- দিয়ে হাঁটার মধ্য দিয়ে নিজের স্বপ্নের পথে এগিয়ে যাচ্ছেন স্বপ্নবাজ এই তরুণ ।

তিনি বিগত ২০১১ সালে মডেলিং দিয়ে পথচলা শুরু করে বেশ কয়েকটি নাটক ও টেলিফিল্ম অভিনয় করেছেন। তবে সবকিছুই তিনি করছেন সিনেমার রুপালী পর্দায় নিজের সফল অভিষেক ঘটানোর জন্যই। সিনেমার বিশাল ক্যানভাসে টিকে থাকতে হলে আগেই থেকে ছোট পর্দার সাথেই কাজ করেই নিজের দক্ষতার ঝুলিকে সমৃদ্ধ করতে হয় এই সত্যটি অনুধাবন করেই জুয়েল এখন ছোট পর্দার সাথেই হাঁটছেন। নাটক ও টেলিফিল্ম এর পাশাপাশি স্বপ্নের ডালপালার বিস্তার ঘটলে অচিরেই সিনেমার ভুবনে তার মিশন শুরু হবে । এমনটিই আশা করছেন এই তরুণ প্রজন্মের প্রিয়মুখ প্রতিভাবান মডেল জুয়েল ভবিষ্যতে চিত্রনায়ক হওয়ার স্বপ্নে বিভোর এই তরুণ। কথা প্রসঙ্গে তিনি জানান, নিজেকে পরিপূর্ণভাবে তৈরি করেই বড় পর্দায় যাত্রী হতে চান। কারণ দক্ষতা অর্জন না করে হারিয়ে যাওয়ার চেয়ে দক্ষ হয়ে টিকে থাকাটাই শ্রেয় বলে মনে করেছেন এই উদীয়মান তরুণ প্রিয়মুখ জুয়েল ।

তাকে দেখে তরুণ প্রজন্ম সিনেমার প্রতি যাতে আরও বেশি অনুপ্রাণিত হবে এমন আশাবাদই ব্যক্ত করেন জুয়েল । এই অঙ্গনে আসার নেপথ্যের কাহিনী তুলে ধরতে গিয়ে জুয়েল বলেন- সেই শৈশব থেকেই মিডিয়ার প্রতি আমার প্রবল ঝোঁক। দেশী – বিদেশী জনপ্রিয় সব নায়কদের ছবি দেখে দেখে নিজেকে ও নায়কদের কাতারে ভাবতে শুরু করেন। সেই স্বপ্ন পূরণ হতে আর বেশি দেরি নেই বলে জানান সম্ভাবনাময় এই নতুন আঙ্গিকে নতুনত্ব প্রজন্মের প্রিয়মুখ জুয়েল। দর্শকদেরকে ভালো কিছু উপহার দিয়ে মিডিয়ার মাধ্যমে দেশের জন্য ভালো কিছু করার স্বপ্ন সবসময়ই তার মনে বিচরণ করে ।

বিশেষকরে মিডিয়ার মাধ্যমে দেশের সাবজনীন সাংস্কৃতিকধারাকে সাধারণ মানুষের আস্থা ও সচেতন করাই হবে তার মূল উদ্দেশ্য ।

কথা প্রসঙ্গে তিনি বলেন আসলে আমার দ্বারা মানুষকে বিনোদন দিতে কাজ করি আমাদের টার্গেট থাকে আমি যেন যে কোনো একটি কাজ দিয়ে সাধারণ মানুষের মনের মধ্যে জায়গা করে নিতে পারি। আর সেই কাজটিই ছোট্ট হলেও তার মধ্যে বিশালত্ব থাকবে। অনেকেই টাকার লোভে কর্পোরেট প্রতিষ্ঠানের কাছে নিজেকে বিক্রি করে গোটা মিডিয়াকেই নোংরা করে দেয় এই বিষয়টি তাকে খুবই কষ্ট দেয় বলে ও জানান এই স্বপ্নবাজ তরুণ প্রিয়মুখ মডেল জুয়েল। বর্তমান সময়ের চলচিত্র শিল্প নির্মাতার এই দূরাবস্থা সম্পর্কে জানতে চাওয়া হলে জুয়েল বলেন ভালো কাজ যত বেশি হবে মিডিয়া তত বেশি সফলতা ও সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে। তার মতে বর্তমান বাংলাদেশের চলচ্চিত্র মিডিয়া ফিল্ম ইন্ডাস্ট্রিকে কিছু বিদেশি কুচক্রীমহল নতুন প্রজন্মের তরুণ তরুণীদের নিয়ে একধরনের কর্পোরেট সেক্স ওয়ার্কা তৈরি করেছে। যা বাংলাদেশের চলচ্চিত্র মিডিয়া জগতকে ধ্বংসের একটা মারাত্মক চক্রান্ত বলে মনে করেন জুয়েল । আর এই চক্রান্ত রুখে দিতে পারে একমাত্র মিডিয়াই। আর এই জন্য দেশপ্রেমিক মানুষদের এগিয়ে আসতে হবে । বিশেষ করে আমাদের দেশীয় কালচারাল সংস্কৃতি চ্যানেল টিভিগুলোকে আরো বেশি বড় ভূমিকা নিতে হবে বলে মনে করেন জুয়েল। স্টেজ শো, উপস্থাপনা আর নতুন নতুন রুপময় রেম শো- নিয়ে ব্যস্ত সময়,কাটিয়ে যাচ্ছেন এই তরুণ প্রিয়মুখ মডেল জুয়েল।

সমসাময়িক নানা বিষয় নিয়ে তাঁর সঙ্গে কথা বলেছেন রেডটাইমস ডটকম বিডি প্রতিবেদক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার। জুয়েল বলেন আমি সবসময় একটু বেছে বেছে রেম শো- নাটক ও টেলিফিল্ম অভিনয় সহ সবকিছুতে আলাদা ভাবে কাজ করি। টেলিফিল্ম এর মধ্যে বিভিন্ন ধরনের আইটেম গান করেছি। উক্ত গানগুলো বর্তমানে ভিডিও আকারে ইউটিউবে রয়েছে। এছাড়াও আমি প্রতি মাসে চারটির বেশি স্টেজ শো করি না। কাজের ধারাবাহিকতা ধরে রাখতে চেষ্টা করি যাতে দর্শক শ্রোতাদের নিকট গ্রহণ যোগ্যতা লাভ করে। আমি ছোটবেলায় গুনগুন করে গান গাইতাম। সেটা দেখেই আমি আজ উজ্জীবিত হয়েছি। গানের পাশাপাশি গল্প লেখার চিত্রনাট্য ও করেছেন তিনি জুয়েল। গান নাটকের পাশাপাশি বিভিন্ন বিষয়ে মূল চরিত্রে অভিনয় করেছেন জুয়েল। বর্তমান সময়ের মধ্যে নতুন আঙ্গিকে নতুনত্ব প্রজন্মের প্রিয়মুখ প্রতিভাবান শিল্পী ও মডেল অভিনেতা হিসেবে এক অন্যতম জুয়েল । বৈচিত্র্যময় অভিনয় দিয়ে মাতিয়ে চলেছেন দর্শক – ভক্তদের। বিশেষ দিবসগুলোতে একটু বেশিই ব্যস্ত থাকতে দেখা যায় তাকে।

ছড়িয়ে দিন

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031