“সম্প্রীতির ছড়া”র মোড়ক উন্মোচন

প্রকাশিত: ৮:১৩ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২১

 “সম্প্রীতির ছড়া”র মোড়ক উন্মোচন

 

অধ্যাপক মোঃ জাকির হোসেন বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির শত্রুদের প্রতিহত করতে হবে ।
তিনি আজ শনিবার বিকেল ৪ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ছড়ার ই ম্যাগ “টুংটাং” আয়োজিত ছড়ার ছোটো কাগজ ছড়ালোক’র একাদশ প্রকাশনা “সম্প্রীতির ছড়া”র মোড়ক উন্মোচন ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ।
ছড়ালোক’র সম্পাদক ছড়াকার, সংগঠক ও ব্যাংকার শাহাদত বখ্ত শাহেদের সভাপতিত্বে অনুষ্ঠিত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণত সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছড়াকার,কবি ও উদীচী সিলেটের সভাপতি এনায়েত হাসান মানিক, সাংস্কৃতিক সংগঠক ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রজত কান্তি গুপ্ত। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন-যারা মানুষের ধর্মীয় অনুভূতির উপর আঘাত করে পরবর্তীতে, অরাজকতা সৃষ্টি করে দেশের সুন্দর ও শান্তিময় পরিবেশকে ঘোলাটে করছে এবং বড়ো ধরনের ফায়দা লুটার চেষ্টা করছে তাদের অবশ্যই আমাদের খুঁজে বের করতে হবে এবং নেপথ্যে মদদ দাতাদের জনগনের সামনে এনে তুলে ধরতে হবে। তিনি বলেন এইসব দুষ্কৃতকারীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধারাবাহিক উন্নয়নকে সহ্য করতে না পেরে দেশকে অচলাবস্থার দিকে নিয়ে যেতে চাইছে তাদের বিরুদ্ধে সবাইকে রুখে দাড়াতে হবে। তারা যেন ভবিষ্যতে সহজে মাথাচাঁড়া দিতে না পারে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তির ব্যবস্হা করতে হবে। তিনি সকল সম্প্রদায়ের লোকজনদের শান্তি,শৃংখলা, ভাতৃত্ববোধ ও সম্প্রীতি বজায় রাখার জন্য উদাত্ত আহ্বান জানান। তিনি ছড়ালোকের সময়োপযোগী প্রকাশনাকে সাধুবাদ জানান এবং সম্পাদক সহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। তিনি ছডালোকের সকল সৃজনশীল কর্মকাণ্ডে জড়িত থেকে একসাথে কাজ করার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।
অনুষ্ঠানে ছড়াপাঠ ও বক্তব্য রাখেন কবি সনতু চৌধুরী, মো.সুয়েজ হোসেন, কবি সরফুল আলম পারুল, জুবের আহমদ সার্জন, জসিম উদ্দিম, আল মামুন বাবলু, জিয়াউর রহমান জিয়া প্রমুখ। সঞ্চালনার দায়িত্বে ছিলেন -কাজী রিফাত আহমদ। অনুষ্ঠানটি ছড়া টিভি সরাসরি সম্প্রচার করে।