সম্প্রীতি বিনষ্টের অভিযোগে ধর্মীয় বক্তাকে আটক করেছে পুলিশ

প্রকাশিত: ১২:৫২ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০২১

সম্প্রীতি বিনষ্টের অভিযোগে ধর্মীয় বক্তাকে আটক করেছে পুলিশ

ময়মনসিংহ প্রতিনিধি ঃ

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগে ময়মনসিংহে ওয়াসিক বিল্লাহ নোমানী নামের এক ধর্মীয় বক্তাকে আটক করেছে পুলিশ। শহরের সানকিপাড়া এলাকায় নিজ বাসভবন থেকে গতকাল রোববার বিকেল ৫টার দিকে তাঁকে আটক করা হয়। ময়মনসিংহের পুলিশ সুপার (এসপি) আহমার উজ্জামান রাত ১১টার দিকে এ খবর নিশ্চিত করেছেন।
ময়মনসিংহের আলেম-উলামাদের সংগঠন ইত্তেফাকুল উলামার এক কেন্দ্রীয় নেতার দাবি, খাইরুল উম্মাহ নামের একটি সমাজসেবী সংগঠনের ময়মনসিংহ জেলা সেক্রেটারির দায়িত্ব পালন করছেন ওয়াসিক বিল্লাহ নোমানী। রোববার বিকেল আনুমানিক ৫টার দিকে ময়মনসিংহ শহরের সানকিপাড়ার বাসা থেকে সাদা পোশাকধারী ১৫ থেকে ১৬ জন লোক গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে তাঁকে তুলে নিয়ে যান। তবে কী কারণে তাঁকে আটক করা হয়েছে, তা পরিবারের সদস্যদের জানানো হয়নি।

এ ব্যাপারে জানতে চাইলে এসপি আহমার উজ্জামান বলেন, ‘ওয়াসিক বিল্লাহ সামাজিক যোগাযোগমাধ্যমে ধর্মীয় ইস্যুকে পুঁজি করে বেশ কয়েকটি উসকানিমূলক বক্তব্য দিয়েছেন, যা ধর্মীয় বিভেদ তৈরি করাসহ সাধারণ মানুষকে ভিন্ন পথে ধাবিত করার অপপ্রয়াস। তাঁর বিরুদ্ধে অভিযোগের প্রেক্ষিতে আটক করা হয়েছে এবং তিনি বর্তমানে পুলিশি হেফাজতে আছেন। তাঁকে সোমবারে আদালতে নেওয়া হবে এবং আইনানুগ পদক্ষেপ নেওয়া হবে।’

ওয়াসিক বিল্লাহ নোমানী ময়মনসিংহের আনন্দমোহন কলেজে পড়াশোনা করেছেন। পরে তিনি সনাতন ধর্ম থেকে ধর্মান্তরিত হয়ে মুসলিম হন।