সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ ১বর্ষপূর্তি অনুষ্ঠিত

প্রকাশিত: ১০:০৯ পূর্বাহ্ণ, অক্টোবর ২১, ২০১৯

সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ ১বর্ষপূর্তি  অনুষ্ঠিত


নাজমুল সুমন: বিপুল উৎসাহ উদ্দীপনা আর আনন্দঘন পরিবেশে জমকালো আয়োজনের মাধ্যমে মৌলভীবাজার জেলার ৭২ টি সামাজিক সংগঠন নিয়ে গঠিত অভিভাবক সংগঠন .সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ .নির্বাহী কমিটির ১বর্ষপূর্তি অনুষ্টিত হয়েছে।
গত ১৯ অক্টোবর শনিবার জেলার সকল সামাজিক সংগঠন গুলোকে নিয়ে প্রথমেই ঢাক ঢুল বাজিয়ে একটি বিরাট বনাঢ্য র‍্যালী শহর প্রদক্ষিণ করা হয়। উক্ত র‍্যালি উদ্ধোধন করেন মৌলভীবাজার পৌরসভার মেয়র জননেতা ফজলুর রহমান.। পরে সরকারী উচ্চ বিদ্যালয়ই অডিটরিয়ামে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়.। সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি নাট্যকার এম খালেদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক যুব সংগঠক আলিম উদ্দিন হালিম এর পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার ও রাজনগর – ৩ আসনের সাংসদ জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ এমপি.। বিশেষ অতিথি ছিলেন
মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রসাশক রাজস্ব জনাব মো: মামুনুর রশিদ.ও মৌলভীবাজার সরকারী কলেজের অধ্যক্ষ ড.ফজলুল আলী.।এসময় স্বাগত বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সিনিয়র সহ সভাপতি বকসী ইকবাল আহমদ. সহ সভাপতি এম মুহিবুর রহমান মুহিব, সহ সভাপতি রুহেল আহমদ চৌধুরী,সহ সভাপতি একেএম আখলু, সহ সভাপতি সেলিনা আহমেদ,সহ সভাপতি নিখিল তালুকদার। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রোগ্রাম চেয়ারম্যান সৈয়দ সাহেদ আলী প্রমুখ। এসময় বক্তারা মৌলভীবাজার মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যায়ের প্রতিষ্ঠার দাবী জানান তারা। উক্ত অনুষ্ঠানে জেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ তাদের নিজস্ব ব্যানারে উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে নেছার আহমদ এমপি সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের বিগতদিনের কমকান্ডের ভূয়সী প্রশংসা করে বলেন মৌলভীবাজার জেলায় সরকারি মেডিকেল কলেজ আমাদের সবার প্রাণের দাবি আমি সংসদে দুবার এই দাবি সহ বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরেছি প্রধানমন্ত্রীর সাথে ও আলাপ করেছি ধারাবাহিকতায় সব দাবি বাস্তবায়ন হবে ইনশাআল্লাহ তিনি আগামীদিনের সব কাজে সবার সহযোগিতা কামনা করেছেন।। সংগঠনের নেতৃবৃন্দ বলেন মৌলভীবাজার আমরা যারা সমাজের কল্যানে কাজ করি আমাদের উদ্যোশ্য থাকে কিভাবে এ জেলার সার্বিক ও সাধারন মানুষের জন্য
কিছু করি.আমরা বিভিন্ন সময় কাজ করি শিক্ষা মাদকাশক্ত সু চিকিৎসা পথ শিশু ও একটা মেডিকেল কলেজ এর দাবি নিয়ে গনসচেতনা অনুষ্টান করে আসছি দিনের পর দিন.সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ করা হয় মূলত সামাজিক সংগঠন গুলোকে একত্রব করে দিক নির্দেশনা দিয়ে সুন্দর ভাবে পরিচালনা করে একি ছাতার তলে জেলার উন্নয়ন সাদীত করা.। অনুষ্ঠানে আগতরা মৌলভীবাজার জেলায় সরকারি মেডিকেল কলেজ এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের দাবিতে আন্দোলন চলমান রাখার ঘোষণা সহ দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্যাম্পেইন চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি ব্যাক্ত করেছেন। এদিকে বৃটেন থেকে মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন হোয়াটার্সআপ গ্রুপের এডমিন ও মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের প্রবাসী সমন্নয়ক সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর এক অভিনন্দন বার্তায় মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি নাট্যকার খালেদ চৌধুরী ও সাধারন সম্পাদক যুব সংগঠক আলিম উদ্দিন হালিম সহ সকল কমকর্তা ও সদস্যবৃন্দ বর্ষপূর্তি অনুষ্ঠানকে সুন্দর ও সফল করতে অগ্রনী ভূমিকা রেখেছেন সবাইকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানানো সহ মৌলভীবাজার জেলায় সরকারি মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়নের চুড়ান্ত অনুমোদনের জন্য মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোর দাবি জানিয়েছেন।।
এই মহতি অনুষ্ঠান সফল করতে সভাপতি ও সাধারন সম্পাদক এর পাশাপাশি যারা অক্লান্ত পরিশ্রম করেছেন মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ এর সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক বকসী ইকবাল আহমদ, সহ-সভাপতি রুহেল আহমদ চৌধুরী ,সহ-সভাপতি মাহমুদুর রহমান, সহ-সভাপতি এম মুহিবুর রহমান মুহিব, সহ-সভাপতি এ কে এম আকলু,সহ-সভাপতি নিখিল তালুকদার, সহ-সভাপতি প্রধান শিক্ষক সেলিনা আলাউদ্দিন. যুগ্ম-সাধারন সম্পাদক সৈয়দ শাহেদ আলী,যুগ্ম-সাধারন সম্পাদক শামিম আহমদ, যুগ্ম-সাধারন সম্পাদক ইহাম মোজাহিদ.সাংগঠনিক সম্পাদক জুবায়ের আলী আহমদ, সহ- সাংগঠনিক সম্পাদক শামছু মিয়া, সহ- সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফয়ছল মনসুর, কোষাধ্যক্ষ জুয়েল আহমদ, সমাজকল্যান সম্পাদক এম এ সামাদ, সহ- আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক আব্দুল কাইয়ুম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: শাহজাহান মিয়া, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শহিদ আহমদ, ক্রীড়া সম্পাদক গাজী আবেদ, দপ্তর সম্পাদক তাকবীর হোসেন, সহ-দপ্তর সম্পাদক আহমেদ রুবেল, সাংস্কৃতিক সম্পাদক দুরুদ আহমদ, সহ- সাংস্কৃতিক সম্পাদক জহির হোসেন, আইন বিষয়ক সম্পাদক মতিউর রহমান শিমুল, পরিবেশ সম্পাদক তাজুল চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক ফাতেমা জুহুরা বিউটি, সহ-মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দ শাফেকা বেগম. সাংবাদিক মোহাম্মদ গিয়াস আহমদ. ক্রীড়া সম্পাদক গাজী আবেদ দফতর সম্পাদক তাকবির হোসেন সহ দফতর সম্পাদক আহমেদ রুবেল. বোরহান উদ্দিন রুপক. রুমাল মাসুম রক্ত সেবা ফাউন্ডেশন -এর সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী, ঊষার আলো সমাজকল্যাণ সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি সাইদুল ইসলাম মান্না, সহ সভাপতি আরেফিন মামুন, সাধারণ সম্পাদক এম হাবিবুর রহমান হাবিব, যুগ্ন সাধারণ সম্পাদক ফুয়াদ হাসান দুরুদ, হিলফুল যুফুল ইসলামী সংস্থা -এর সাধারণ সম্পাদক সিরাজুল হাসান, ফ্রেন্ডস সোসাইটি -এর সভাপতি ম্যাজিক মোহন সহ নির্বাহী কমিটির সদস্যবৃন্দ ছাড়া ও বিভিন্ন সংগঠনেরব সভাপতি সেক্রেটারি সহ প্রমুখ নেতৃবৃন্দ।

ছড়িয়ে দিন

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930