সময়ের সঠিক সিদ্ধান্ত নিয়েছেন সাইফুর রহমান বাবুল

প্রকাশিত: ৯:১৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ১২, ২০২১

সময়ের সঠিক সিদ্ধান্ত নিয়েছেন সাইফুর রহমান বাবুল

সালেহ মওসুফ

সময়ের সঠিক সিদ্ধান্ত নিয়েছেন সাইফুর রহমান বাবুল । তিনি প্রমাণ করেছেন ব্যক্তির চেয়ে দল বড়। দলকে জেতানোর জন্য নিজের ক্ষুদ্র স্বার্থ বিসর্জন দেয়া যায় । তাই মৌলভীবাজার পৌরসভায় মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হয়েও শেষ পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করেছেন । দলীয় প্রার্থীর পক্ষে গণসংযোগ করছেন । অথচ ২০১০ সালে তিনি যখন দলের মনোনয়ন পেয়েছেন তখন দলীয় গ্রুপিং এর শিকার হয়েছিলেন  । তাকে কেউ ছাড় দেন নি । প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীর ঘনিষ্ট জন হিসেবে পরিচিত বাবুল একজন সংস্কৃতিবান মানুষ।

ছাত্র জীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত ছিলেন সাইফুর রহমান বাবুল। কলেজ জীবনে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয় বাংলাদেশ ছাত্রলীগ মৌলভীবাজার কলেজ শাখার সাংগঠনিক শক্তি বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন তিনি । ঐতিহ্যবাহী কুসুমবাগ সিনেমা হলের প্রতিষ্ঠাতা স্বত্বাধিকারী আবদুর রহমান রুপি মিয়ার গর্বিত সন্তান সাইফুর রহমান একজন আদর্শিক সৎ রাজনীতিবিদ হিসেবে সুনাম অর্জন করেছেন। বঙ্গবন্ধু, বাংলাদেশ এবং শেখ হাসিনাকে ভালোবেসে কখনো বিদেশে প্রতিষ্ঠিত হওয়ার চেষ্টা করেন নি বাবুল। আওয়ামী রাজনীতি এবং বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্ব এবং সর্বোপরি বাংলাদেশকে ভালোবেসে সাইফুর রহমান বাবুল সকল সুবিধা পেয়েও কখনো স্থায়ীভাবে বিদেশে বসবাস করেন নি।
বাংলাদেশের আওয়ামীলীগের সৎ রাজনীতিবিদ প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ঘনিষ্ঠ আত্মীয় সাইফুর রহমান বাবুল সৈয়দ আশরাফকেই অনুকরণীয় নেতা হিসেবে মানেন। আওয়ামী অনুভূতির চেতনা ধারণ করে সাইফুর রহমান বাবুল আজ নিজেকে সৎ এবং আদর্শবান এবং পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে ইতিমধ্যেই প্রচুর সুনাম কুড়িয়েছেন। আওয়ামী পরিবারের সন্তান বাবুল। সাইফুর রহমান বাবুলের পিতা আবদুর রহমান রুপি মিয়া এবং চাচা আবু সুফিয়ান দুজনেই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ছিলেন। বাবুলের চাচা আবু সুফিয়ান ষাটের দশকে আওয়ামীলীগের নেতৃত্ব দিয়েছেন। এই প্রসঙ্গে ১৯৬৭-৬৮ সালে মৌলভীবাজার মহকুমা ছাত্রলীগের সভাপতি এডভোকেট মুজিবুর রহমান মুজিব তার এক ভিডিও তে বলেন ” তখন দুটি পদ ছিলো এম পি এ এবং এম এন এ । তৎকালিন সময়ে (৭০ সালে) প্রাদেশিক পরিষদের সদস্য পদে প্রার্থী ছিলেন মৌলভীজারের বিশিষ্ট ব্যবসায়ী , সমাজ সেবক এবং আওয়ামী লীগ নেতা আবু সুফিয়ান সাহেব যিনি সাইফুর রহমান বাবুলের চাচা, সাইফুর রহমান বাবুল তার ঐতিহ্যবাহী আওয়ামী পরিবারের ধারাবাহিকতা রক্ষা করে চলছেন”
মৌলবীবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল মৌলবীবাজার শহরের একজন জনপ্রিয় নেতা। শুভকামনা রইল সাইফুর রহমান বাবুলের জন্য।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

January 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

http://jugapath.com