সরকারবিরোধী ‘ঐক্য প্রক্রিয়া’ রূপরেখার খসড়া চূড়ান্ত হবে আজ

প্রকাশিত: ১০:৫৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৮

সরকারবিরোধী ‘ঐক্য প্রক্রিয়া’ রূপরেখার খসড়া চূড়ান্ত হবে আজ

 

নির্বাচন সামনে রেখে সরকারবিরোধী ‘ঐক্য প্রক্রিয়া’ রূপরেখার খসড়া চূড়ান্ত হবে আজ । যুক্তফ্রন্ট, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও বিএনপি মিলে এই রূপরেখা তৈরি করেছে ।
যুক্তফ্রন্টের সদস্য সচিব মাহমুদুর রহমান মান্না শুক্রবার বিকালে উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আসম আবদুর রবের বাসায় নেতৃবৃন্দের বৈঠকের পর একথা জানান।

মান্না বলেন, জাতীয় ঐক্য প্রক্রিয়াকে এগিয়ে নিতে আমরা একটি রূপরেখার খসড়া প্রায় চূড়ান্ত করে এনেছি। দলগুলোর দাবি ও লক্ষ্যকে সমন্বয় করে এটা করা হয়েছে। শনিবারের বৈঠকে তা চূড়ান্ত করা হবে।”

গত সপ্তাহে বিএনপির গুলশানে খন্দকার মোশাররফ হোসেন ও উত্তরায় আসম আবদুর রবের বাসায় দুই দফা বৈঠকে যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার ৫ দফা ও ৯ দফা লক্ষ্য এবং বিএনপির ৭ দফা ও ১২ দফা লক্ষ্য সামনে রেখে ঐক্যের রূপরেখা প্রণয়নের বিষয়ে আলোচনা হয়। শুক্রবারের বৈঠকে অভিন্ন দাবি ও লক্ষ্যকে সমন্বয় করে নেতারা ঐকমত্যে আসেন।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, জাতীয় ঐক্যের কাজটি এখন প্রায় চূড়ান্ত পর্যায়ে। শিগগিরই এটা জাতির সামনে উপস্থাপন করতে পারব আমরা।

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জেএসডির সভাপতি আসম আবদুর রব, সহসভাপতি তানিয়া রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, প্রধান সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, বিকল্পধারা বাংলাদেশের মাহী বি চৌধুরী, ওমর ফারুক, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মনটু, নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মো. মনসুর উপস্থিত ছিলেন।

এছাড়া পেশাজীবী নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরীও বৈঠকে ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930