ঢাকা ১৭ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলহজ ১৪৪৫ হিজরি

দায়িত্ব ও অবহেলায় অরক্ষিত কোটি টাকা মুল্যের সরকারি গাড়ি

abdul
প্রকাশিত জানুয়ারি ২৫, ২০২২, ১১:০৫ অপরাহ্ণ
দায়িত্ব ও অবহেলায় অরক্ষিত কোটি টাকা মুল্যের সরকারি গাড়ি

 

 

 

 

হবিগঞ্জ জেলা প্রতিনিধি: আজমিরীগঞ্জ পৌরসভা কর্তৃপক্ষের দায়িত্ব, অবহেলা ও রক্ষণাবেক্ষণের অভাবে ধ্বংস হচ্ছে কোটি টাকা মুল্যের দুটি সরকারী গাড়ি। দীর্ঘদিন ধরে অযথা-অবহেলায় পড়ে রয়েছে পৌরসভার এ দুটি যান। যার মধ্যে একটি ট্রাক ও রোলার রয়েছে। এসব যান অনির্দিষ্ট স্থানে দীর্ঘদিন ধরে ফেলে রাখার কারনে বিভিন্ন যন্ত্রাংশ  নিরুদ্দেশ হয়ে গেছে।

 

 

 

গতকাল মঙ্গলবার সরজমিনে দেখা যায়, পৌরসভা ভবনের সামনে একটি রোলার ও একটি ট্রাক এবং শিবপাশা ইউনিয়ন পরিষদের সামনে একটি রোলার অরক্ষিত অবস্থায় খোলা জায়গায় পড়ে রয়েছে। দীর্ঘদিন এভাবে খোলা জায়গায় পড়ে থেকে গাড়িগুলোর অনেক যন্ত্রংশ বিকল হয়ে গেছে। ইতিমধ্যে বেশকিছু যন্ত্রপাতি হয়েছে নিরুদ্দেশ।

 

 

জানা যায়, ২০০৭ সালে একটি রোড রোলার, ২০১২ সালে একটি মিনি ট্রাক ও ২০১৮ সালে দ্বিতীয় রোলারটি বরাদ্দ দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়। সরকারের উন্নয়নমূলক কাজে এগুলো ব্যবহার করার কথা থাকলেও বিগত ১৬ বছরে পৌরসভার বিভিন্ন উন্নয়নমুলক সড়ক নির্মাণ, সংস্কার কাজে এগুলোর ব্যবহার হয়নি কখনো।

 

 

 

 

কেনার পর থেকেই বিগত দশ বছরেরও বেশী সময় ধরে এগুলো  এ অবস্থায় পড়ে রয়েছে। ২০১২ সালে আজমিরীগঞ্জ-বানিয়াচং সড়ক উন্নয়ন কাজে একটি রোলার ব্যবহার করা হয়েছে নাম মাত্র কয়েকদিন। সেই  সময় রোলারটি দুর্ঘটনায় বিকল হয়ে যায় এরপর থেকেই রোলারটি  শিবপাশা ইউনিয়ন পরিষদের মাঠে পড়ে আছে। অপর আরও একটি রোলার ও একটি ট্রাক দীর্ঘদিন ধরে একইভাবে পড়ে থাকায় বিকল হয়ে যায়। এগুলো আর মেরামত করা হয়নি।

 

 

 

স্থানীয়রা জানান, পরিত্যক্ত অবস্থায় পড়ে থেকে পৌরসভার কোটি টাকার মূল্যের সরকারের এই তিনটি গাড়ি নষ্ট হয়ে যাচ্ছে শুধু রক্ষণাবেক্ষণের অভাবে। এগুলো দ্রæত মেরামত করে ব্যবহারের উপযোগী করার দাবীও জানান স্থানীয়রা।

 

 

 

পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী হাফিজুর রহমান বলেন, বিষটি আমরা উর্ধতন কতৃপক্ষের সাথে আলোচনা করেছি। উনারা বলেছেন জিনিসগুলো অনেক পুরোনো তাই কাগজ পত্র দেখে ব্যবস্থা নেয়া  হবে। তবে শিবপাশায় যে মেশিনটি রয়েছে এটি সম্পর্কে আমি অবগত নই খোঁজ নিয়ে বিষয়টি দেখছি।

 

 

 

 

এ বিষয়ে পৌসভার প্রশাসক সুলতানা সালেহা সুমী বলেন, বিষয়টি দীর্ঘদিনের আমাদেরও কিছু বাধ্যবাধকতা থাকে, তারপরও আমরা সরকারি বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করবো।

 

 

 

 

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30