সরকারের ত্রাণ ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের বাড়িতে যাচ্ছে ঃবিএনপি

প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০২০

সরকারের ত্রাণ ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের বাড়িতে যাচ্ছে ঃবিএনপি

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, করোনাভাইরাসের মহামারীর কারণে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত দরিদ্র মানুষদের জন্য দেওয়া সরকারের ত্রাণ ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের বাড়িতে যাচ্ছে ।

শুক্রবার রাজধানীতে চিকিৎসকদের মধ্যে পারসোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) বিতরণ অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।
রিজভী বলেন, সরকারি রিলিফের ত্রাণগুলো চলে যাচ্ছে তাদের নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে। তারা (ক্ষমতাসীন দল) নেতা-কর্মীদেরকে বলছেন যে, মানুষের পাশে থাকবে। আর সরকারি ত্রাণ চলে যাচ্ছে তাদের বাড়িতে।

বিএনপির রাজনীতিতে যারা বিশ্বাস করে তারা এটা কোনোদিন করে না বা করবে না বলে দাবি করেন রিজভী।

দুর্নীতির মামলায় যাবজ্জীবন দণ্ড মাথায় নিয়ে পলাতক লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ‘নির্দেশে নেতা-কর্মীরা এই দুযোর্গের মধ্যেও মানবতার পক্ষে দাঁড়িয়েছে’ বলে তিনি দাবি করেন।

গত ৩১ ডিসেম্বর চীন নতুন ভাইরাস নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে সতর্ক করার পর যে ধরনের প্রস্তুতি রাখা দরকার ছিল তা বাংলাদেশে সরকার নেয়নি বলে মনে করছেন রিজভী।

যদি রাখতেন তাহলে এখন যে আমরা যেটাকে গণসংক্রামণ বলছি, সেই অবস্থায় দাঁড়াতো না।

এরকম মহাদুযোর্গের মধ্যে জাতীয় ঐক্য অপরিহার্য। এই ঐক্য গড়ে তোলা সরকারের আশু কর্তব্য হলেও তার কোনো উদ্যোগ দেখা যায়নি।

শুক্রবার সকালে জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) যৌথ উদ্যোগে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালের উপ-পরিচালক এনামুল হকের কাছে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) হস্তান্তর করা হয়।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের গুরুতর অসুস্থ নির্বাহী পরিচালক অধ্যাপক ফরহাদ হালিম ডোনারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন রিজভী।

অনুষ্ঠানে ডক্টরস অ্যাসোসিয়েশনের (ড্যাব) সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুস সালামও বক্তব্য রাখেন।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের আহমেদ শফিকুল হায়দার, অধ্যাপক মো. মোর্শেদ হাসান খান, অধ্যাপক আব্দুল করীম, ডা. শাহ মুহাম্মদ আমান উল্লাহ, ব্যারিস্টার মীর হেলাল, বিপ্লবুজ্জামান বড়ুয়া, আতিকুর রহমান রুম্মন, শায়রুল কবির খান, ছাত্র দলের সভাপতি ফজলুর রহমান খোকন, বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ শাখা ছাত্র দলের ডা. রাকিবুল ইসলাম আকাশ সেখানে ছিলেন।

ছড়িয়ে দিন