সরকারের নিরবতায় নিন্দা জানিয়েছে ওয়ার্কার্স পার্টি

প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২০

সরকারের নিরবতায় নিন্দা জানিয়েছে  ওয়ার্কার্স পার্টি

প্যালেস্টাইনের স্বাধীন রাষ্ট্রীয় অস্তিত্বকে অস্বীকার করে প্রণীত ট্রাম্পের প্যালেস্টাইন পরিল্পনাকে চরম প্রতারনা ঔদ্ধত্যমূলক বলে আখ্যায়িত করেছে ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো । ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সভায় এতদসম্পর্কে গৃহীত এক প্রস্তাবে বলা হয় মধ্যপ্রাচ্যে ইসরাইলী স্বার্থ ও লক্ষ্য হাসিল করতেই ট্রাম্প এই পরিকল্পনা হাজির করেছে। এই পরিকল্পনা জাতিসংঘের গৃহীত প্রস্তাবসহ এ সম্পর্কে আন্তজার্তিক ক্ষেত্রে গ্রহীত সকল সিদ্ধান্তের পরিপন্থী। এই প্যালেস্টাইনী সরকার ও জনগণ ট্রাম্পের এই প্রস্তাব ঘৃনভাবে প্রত্যাখান করেই নাই কেবল, স্বাধীন প্যালেস্টাইন রাষ্ট্রপ্রতিষ্ঠার সংগ্রাম অব্যাহত রাখার কথা ঘোষণা করেছে।
ওয়ার্কার্স পার্টি প্যালেস্টাইনী জনগণের এই সিদ্ধান্তের প্রতি সংহতি ঘোষণা করে বলেছে অতীতেও সব সময় বাংলাদেশের জনগণ প্যালেস্টাইনের পক্ষে ছিল এবং এখনও আছে। ওয়ার্কার্স পার্টির প্রস্তাবে একইসঙ্গে বলা হয় ওআইসি, ইইউ এর বিরোধীতা করলেও দুর্ভাগ্যজনকভাবে বাংলাদেশের সরকার এব্যাপারে একেবারেই নিশ্চুপ এবং সামান্যতম কোন বিবৃতিও প্রদান করে নাই। বাংলাদেশ সরকারের এই অবস্থান এ যাবতকাল বাংলাদেশ অনুসৃত প্যালেস্টাইন নীতির সাথে সঙ্গতিপূর্ণ নয়। ওয়ার্কার্স পার্টি বাংলাদেশ সরকারের এই নীরবতার নিন্দা জানিয়ে অবিলম্বে সরকারের অবস্থান পরিস্কার করার আহ্বান জানিয়েছে।
পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে আজ ১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত পলিটব্যুরোর সভার শুরুতে শোক প্রস্তাবে ওয়ার্কার্স পার্টির লন্ডন শাখার সাবেক সম্পাদক কমরেড ইসহাক কাজল, নীলফামারির প্রবিন নেতা কমরেড মনির ভাষানি, ঢাকা মহানগর পার্টির সাবেক বর্ষিয়ান নেতা কমরেড তোফাজ্জল হোসেন খান ফজলু, সাতক্ষিরা জেলার পার্টি সদস্য সরদার বাহারুল ইসলাম, ফনিন্দ্র নাথ মন্ডলের মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয় এবং ১ মিনিট নিরবতা পালন করা হয়। সভায় প্যালেস্টাইনে ভূখন্ডে ইসরাইলের নিয়মিত আক্রমন ও হত্যাযগ্যের নিন্দা জানান হয়।
পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা সভায় সাংগঠনিক প্রস্তাব তুলে ধরেন। এতে আলোচনায় অংশ নেন পলিটব্যুরো সদস্য কমরেড আনিসুর রহমান মল্লিক, কমরেড ড. সুশান্ত দাস, কমরেড মাহমুদুল হাসান মানিক, কমরেড কামরূল আহসান, কমরেড হাজেরা সুলতানা, কমরেড আমিনুল ইসলাম গোলাপ, কমরেড এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, কমরেড জ্যোতি শংকর ঝন্টু, কমরেড হাজী বশিরুল আলম, কমরেড নজরুল ইসলাম হক্কানী, কমরেড নজরুল হক নিলু।

ছড়িয়ে দিন

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031