সরকার করোনাভাইরাস গোপন রাখার চেষ্টা করেছিল: ফখরুল

প্রকাশিত: ৭:৩২ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২০

সরকার করোনাভাইরাস গোপন রাখার চেষ্টা করেছিল: ফখরুল

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার: সরকার করোনাভাইরাস গোপন রাখার চেষ্টা করেছিল বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে দি ইউনিভার্সেল একাডেমি থেকে প্রকাশিত দুটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, করোনাভাইরাস গোপন রাখার চেষ্টা করেছিল সরকার, বিদেশি অতিথিদের মুজিববর্ষে আসতে অপারগতার পর তা প্রকাশ করা হয়েছে। ফখরুল বলেন, আমার ধারণা তারা পুরোপুরি জিনিসটাকে গোপন করার চেষ্টা করেছেন। এ ব্যাধিটি বাংলাদেশে অনেক আগেই এসেছে বলে অনেকের ধারণা। এই ধারণাগুলো সত্যিকার অর্থে এখন প্রকাশিত হতে যাচ্ছে। তিনি আরও বলেন, এই বিষয়ে সরকারের যথাযোগ্য ব্যবস্থা নেওয়া দরকার। সেই ব্যবস্থাগুলো এখনও নেওয়া হয়নি। অবিলম্বে সমস্ত এয়ারপোর্টগুলোতে, নৌবন্দর, স্থলবন্দরগুলোতে যথেষ্ট পরিমাণ থার্মাল স্ক্যানারের ব্যবস্থা রাখা প্রয়োজন এবং মানুষের মধ্যে সচেতনতা জাগাতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, যে মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে এ ধরনের মামলায় আওয়ামী লীগের অনেক নেতা মুক্ত আছেন, জামিন পেয়েছেন। আমাদের বক্তব্য হচ্ছে, একই মামলায় বিচার বিভাগ যখন অন্যদের মুক্তি দেন তখন বেগম খালেদা জিয়াকে মুক্তি দেন না কেন?

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের লেখা আর দি ইউনিভার্সেল একাডেমি থেকে প্রকাশিত দুটি বই ‘প্রগতি ও সত্যের সন্ধানে’ এবং ‘মূল্যবোধ: অবক্ষয়ের খণ্ডচিত্র’ শিরোনামে দুটি বইয়ের মোড়ক উন্মোচনের ঘোষণা করা হয় । মুজিব বর্ষের অনুষ্ঠানে বিদেশিদের অনেকে যখন বাংলাদেশে আসতে অসম্মতি জানিয়েছেন তখন সরকার বাধ্য হয়ে তিন জন করোনায় আক্রান্ত হওয়ার খবর প্রকাশ করেছে। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি আরো বলেন, সরকার এতোদিন করোনায় আক্রান্তের খবর গোপন করেছিল। সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এর ‘প্রগতি ও সত্যের সন্ধানে’ ও ‘মূল্যবোধ অবক্ষয়ের খন্ডচিত্র’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাবেক ভিসি প্রফেসর ইমেরিটাস ডক্টর এমাজউদ্দীন আহমদ। এতে মুল স্বাগত বক্তব্য রাখেন লেখক প্রফেসর ড. খন্দকার মোশাররফ হোসেন ও দি ইউনিভার্সেল একাডেমির মহা পরিচালক প্রকাশক মোঃ শিহাব উদ্দীন ভুঁইয়া। আলোচনা সভায়, উপস্থিত থেকে বক্তব্য রাখেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর মহাসচিব বিএনপি, বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ডক্টর মঈন খান, সিনিয়র সাংবাদিক জাতীয় প্রেস ক্লাব এর সাবেক সভাপতি রিয়াজ উদ্দীন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয় সাবেক ভিসি ডক্টর আনোয়ার উল্লাহ চৌধুরী, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি মুজতাহিদুর রহমান, জাতীয় প্রেস ক্লাব এর সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ ও দি ইউনিভার্সেল একাডেমি সহযোগী প্রকাশক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার প্রমুখ। মির্জা ফখরুল বলেন, কেবল অবক্ষয়ের কারণে বিচার বিভাগ একই ধরনের মামলায় অন্যদের জামিন দিলেও খালেদা জিয়াকে দিচ্ছেন না। সবার জন্য সমান অধিকার এখন আর নেই।

ছড়িয়ে দিন

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031