চলচ্চিত্রে বন্ধ্যাত্ব থাকবেনা: মডেল রাজ

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২০

চলচ্চিত্রে বন্ধ্যাত্ব থাকবেনা:  মডেল রাজ

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার : চলচিত্র ঢালিউডে নবাগত তরুণ সুপার স্টার রাজ শেখ কেন চলচ্চিত্র প্রযোজনায় এলেন। বর্তমান সময়ে দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে সিনেমা হল হচ্ছে! সম্প্রতি প্রদর্শক সমিতির দেওয়া আলটিমেটাম নিয়ে উদ্ধিগ্নসহ সমসাময়িক বিষয় নিয়ে তরুণ নবাগত মডেল রাজ শেখ নির্মাণ ও অভিনয়সহ তার নানা বিষয়ে একান্ত ভাবনার কথাগুলো তুলে ধরেছেন রেডটাইমস ডটকম.ডটবিডি প্রতিবেদক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার এর কাছে।

প্রশ্ন: অলিদ তালুকদারঃ বর্তমান প্রযোজনা ফিল্ম ইন্ডাস্ট্রির এই খারাপ সময়ে চলচ্চিত্রের দুঃসময়ে সাহসী হওয়াটা কিভাবে সম্ভব হলো!

রাজ শেখ: দেখুন মন্দ অবস্থার কথা বলে সবাই যদি হাত গুটিয়ে বসে থাকে তাহলে এর উত্তরণ ঘটবে কিভাবে। ঝুঁকি তো নিতেই হবে। নিজেকেই ঠিক করতে হবে, অন্যান্যরা হয়তো সহযোগিতা করতে পারে। দুর্দিন দূর করতে সাহসী ভূমিকার কোনো বিকল্প নেই ।

প্রশ্ন: অলিদ তালুকদার- কিন্তু সিনেমা হল কমেছে বলে নির্মাতারা তো লোকসানের ভয়ে ছবি নির্মাণে আসছেন না।

রাজ শেখ: – শুধু সিনেমা হল কমেছে বললে ভুল হবে । সিনেমা হল থেকে প্রযোজক তার শেয়ার মানি ঠিক ভাবে পাননা। পরিবেশ, প্রযুক্তিসহ নানা সমস্যা সিনেমা হলের রয়েছে। আসলে স্বাছন্দ্যে ব্যবসা করতে পারলে প্রযোাজক এবং সিনেমা হলের মালিকসহ কেউই ক্ষতিগ্রস্ত হতো না । টেকনিক্যাল, সার্পোট, দেশব্যাপী সিনেমাহল সহ নানা সুবিধা দেওয়ার ক্ষেত্রে সরকার যদি তাঁর প্রদত্ত প্রতিশ্রæতি বাস্তবায়ন করে তাহলে চলচ্চিত্র শিল্প এই বন্ধ্যাত্ম মুক্ত হবে ।

অলিদ তালুকদার: প্রদর্শক সমিতি সম্প্রতি এক আলটিমেটামে সিনেমা হল বন্ধের যে ঘোষণা দিয়েছে এব্যাপারে কি বলবেন?

রাজ শেখ:– পর্যাপ্ত ও মানসম্মত ছবি পাচ্ছেন না বলে প্রদর্শকদের যে অভিযোগ তা অস্বীকার করার কোনো উপায় নেই। এ থেকে উত্তরণের একমাত্র পথ হলো চলচিত্রের সব সংগঠনের মানুষ ঐক্যবদ্ধ হয়ে আলোচনায় বসে সমস্যাগুলো চিহ্নিত করে তা নিয়ে সরকারের কাছে যাওয়া। আর এর জন্য চলচ্চিত্রকে দেখভালের জন্য তো আলাদা একটি মন্ত্রণালয় ও রয়েছে। তাহলে এই মন্ত্রণালয় কি করছে ? চলচ্চিত্রের এই দূরাবস্থার দ্বায়ভার তারা এড়াতে পারে না। সদিচ্ছা থাকলে কোনো সমস্যাই থাকে না। মূল কথা হলো চলচিত্র শিল্পকে বাঁচাতে হলে সিনেমা হল আর প্রযোজককে আগে বাঁচতে হবে ।

রাজ শেখ। বয়স মাত্র ২২ বছর। ছাত্রজীবন চলা অবস্থায় গ্রাম থেকে উঠে এসে ঢাকা শহরে মিডিয়া অঙ্গনে সফলভাবে কাজ করছেন। দেশের গন্ডি পেরিয়ে এখন বিদেশে অর্থাৎ মুম্বাইয়ে গিয়ে ভারতীয় বাংলা ফিল্মের কাজে নিজেকে ব্যস্ত রেখেছেন রাজ।

রাজ শেখের বাড়ি মৌলভীবাজার সদর উপজেলায়। ছোটবেলা থেকে মিডিয়া জগতে ক্যারিয়ার গড়ার স্বপ্ন নিয়ে বেড়ে উঠেন তিনি। স্বপ্নকে জয় করতে প্রচেষ্টা চালিয়ে যান অবিরাম। মৌলভীবাজার থেকেই পড়ালেখার পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের কাজে জড়িয়ে পড়েন।

এরইমধ্যে তার প্রতিভার আলো ছড়িয়ে পড়ে চারিদিকে। ২০১৯ সালে সজীব গ্রুপের আয়োজনে মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশের টপ-টেন ফাইনালিস্ট হয়ে যান রাজ শেখ।

এরপর আর পেছনে তাকাতে হয়নি তাকে। একে একে বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠান থেকে আমন্ত্রণ পান তাদের বিজ্ঞাপনের মডেল হওয়ার। সেই ধারাবাহিকতায় ডায়মন্ড ওয়ার্ল্ড, প্রেম কালেকশন, মানসা, বিশ্ব রং, রং ও আলমিরা সহ আরও অনেক স্বনামধন্য প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে কাজ করে দেশের সুপরিচিত সেলিব্রিটি এখন রাজ। চলচ্চিত্রের কাজের পাশাপাশি রাজ রাজধানী ঢাকায় ” ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ট্রিপলি ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যায়নরত।
রাজ শেখের স্বপ্ন এখন মিডিয়া অঙ্গনে নিজেকে সফলতার শীর্ষে দেখা।

ছড়িয়ে দিন

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031