সরকার সংবাদপত্রের সাথে সংশ্লিষ্ট সকলের বিষয়ে আন্তরিক

প্রকাশিত: ২:১৫ পূর্বাহ্ণ, অক্টোবর ২৫, ২০১৮

সরকার  সংবাদপত্রের সাথে সংশ্লিষ্ট সকলের বিষয়ে  আন্তরিক

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, বর্তমান সরকার সাংবাদিকসহ সংবাদপত্রের সাথে সংশ্লিষ্ট সকলের বিষয়ে খুবই আন্তরিক। এজন্য সরকার বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছে।
তিনি বলেন, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট আইন সংশোধনের মাধ্যমে প্রেস শ্রমিক ও সংবাদপত্র কর্মচারীদের অন্তর্ভুক্ত করা অথবা নতুন আইন করে প্রেস শ্রমিক ও সংবাদপত্র কর্মচারীদের সহায়তা ভাতা প্রদানের উদ্যোগ গ্রহণ করা হবে।
প্রতিমন্ত্রী আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশন ও বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্স প্রতিনিধিদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন। তথ্যসচিব আবদুল মালেক ও ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।
তারানা হালিম বলেন, সম্প্রচার আইন ও গণমাধ্যম কর্মী চাকরি শর্তাবলি আইন প্রণয়নের বিষয়টি বর্তমানে প্রক্রিয়াধীন। খুব শিগগিরই এটি সংসদে উপস্থাপন করা হবে। প্রতিমন্ত্রী এসময় নেতৃবৃন্দের উপস্থাপিত দাবি আন্তরিকভাবে বিবেচনা করবেন মর্মে আশাবাদ ব্যক্ত করেন।
বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের সভাপতি মোঃ মতিউর রহমান তালুকদার ও বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অভ্ নিউজপেপার প্রেস ওয়ার্কার্স সভাপতি মোঃ আলমগীর হোসেন খান এসময় সংগঠন দু’টির পক্ষ থেকে তথ্য প্রতিমন্ত্রীর কাছে ১০দফা সংবলিত একটি স্মারকলিপি হস্তান্তর করেন।
১০ দফা দাবির মধ্যে রয়েছে ৯ম ওয়েজবোর্ডের মহার্ঘ্য ভাতা বাস্তবায়ন, কর্মচারী-প্রেস শ্রমিকদের জন্য দুস্থ কল্যাণ ট্রাস্ট গঠন, অফিস ও আবাসন ব্যবস্থা, নিউজপেপার এক্ট ১৯৭৪ পুনর্বহাল, সংবাদপত্র শিল্পের নীতিমালা প্রণয়ন ও সাংবাদিক-শ্রমিক-কর্মচারীদের সমান সুবিধা দেয়া, ছাঁটাইকৃত সাংবাদিক-শ্রমিক-কর্মচারীদের বকেয়া পাওনা পরিশোধ, ছাঁটাই বন্ধ, ট্রেড ইউনিয়ন অধিকার বাস্তবায়ন ও সকল পত্রিকায় ওয়েজবোর্ড বাস্তবায়ন।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930