সর্বনিম্ন তাপমাত্রা বইছে চায়ের রাজধানী শ্রীমঙ্গলে

প্রকাশিত: ৯:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২১

সর্বনিম্ন তাপমাত্রা বইছে চায়ের রাজধানী শ্রীমঙ্গলে

শ্রীমঙ্গল প্রতিনিধি: দু’দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বইছে চায়ের রাজধানীখ্যাত নগরী শ্রীমঙ্গলে। কনকনে আবহাওয়ার সাথে জেঁকে বসেছে তীব্র শীত। মাঘ মাসের শীতের এই দাপটে অনেকটাই ব্যাহত হয়ে পড়ছে স্বাভাবিক জীবনযাত্রা।

 

ভোর থেকে সকাল পর্যন্ত কুয়াশা আবৃত্ত চারপাশের কিছুই দেখার সুযোগ নেই। ঢাকা-সিলেট মহাসড়কে দূরপাল্লার গাড়িগুলোকে হেডলাইট জালিয়ে চলাচল করতে দেখা গেছে। বেলার বাড়ার সাথে সাথে কুয়াশা কিছুটা মুছে গিয়ে দেখা দিচ্ছে মৃদু সূর্যালোক। তবে রোদের তাপ নেই বললেই চলে।

 

রোববার (২৪ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে, ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়া সহকারি মো. ফরমান আলী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরো বলেন, গতকাল শনিবারও (২৩ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস।

 

শ্রীমঙ্গল আবহাওয়া অধিদপ্তরের দায়িত্বরত কর্মকর্তা মুজিবুর রহমান বলেন, এই কয়েকদিন শ্রীমঙ্গলসহ মৌলভীবাজার জেলাজুড়ে ঠান্ডার প্রকোপ এমনই থাকবে। খুব বেশি কমবে না। তবে সন্ধ্যার পর থেকে সকাল পর্যন্ত তীব্র শীত অনুভূত হবে।

 

শ্রীমঙ্গল-কমলগঞ্জ উপজেলা সড়কে সকালবেলা গিয়ে দেখা গেছে, শীত উপেক্ষা করে কাঁচা পণ্যসরবরাহকারী শ্রমিকরা তাদের ঠেলা গাড়িতে করে নানান পণ্য শ্রীমঙ্গলের বাজারে নিয়ে আসছেন।