সহায়তার ক্ষেত্রে দল-মত বিবেচনা করা হয় না : তথ্যমন্ত্রী

প্রকাশিত: ৮:৫৭ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০২১

সহায়তার ক্ষেত্রে দল-মত বিবেচনা করা হয় না : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে সরকারি-বেসরকারি সব ধরনের সহায়তা দেওয়ার ক্ষেত্রে কে কোন দলের, কে কোন মতের, কে কোথায় ভোট দেন, তা কখনও বিবেচনা করা হয় না।

 

শুক্রবার (২৯ অক্টোবর) বিকেলে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় একটি অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে তথ্যমন্ত্রীর ঐচ্ছিক তহবিলের অনুদান, ক্রীড়া সামগ্রী এবং সমাজসেবা অধিদফতরের ক্যান্সার ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগীদের অনুদানের চেক ও স্কিম গ্রহীতাদের মধ্যে সুদমুক্ত ঋণ বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন তথ্যমন্ত্রী।

 

ড. হাছান মাহমুদ বলেন, ‘যিনি সত্যিকার অর্থে রোগাক্রান্ত এবং দুস্থ তাকেই সরকারের সহায়তা দেওয়া হচ্ছে এবং আমার ব্যক্তিগত ঐচ্ছিক তহবিল থেকেও সহায়তা দিয়ে যাচ্ছি। সেটির ক্ষেত্রেও কে কোন দলের তা কখনও দেখিনি। এটিই হচ্ছে আমাদের দলের নীতি। এসব কারণে আমাদের দেশের প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য এটি অনেকে স্বীকার করতে চান না।’

 

তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার সরকার মানুষের কল্যাণের জন্য নানামুখী পদক্ষেপ নিয়েছে। সেই পদক্ষেপের আওতায় প্রধানমন্ত্রী সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে যারা ক্যান্সারসহ নানা জটিল রোগে আক্রান্ত তাদের সহায়তা প্রদান করে আসছেন। এ ধরনের সহায়তা অতীতে কোনো সরকারের সময় করা হয়নি। এত ব্যাপক সংখ্যক মানুষকে সহায়তা কেউ আগে দেয়নি।’

 

অনুষ্ঠানে তথ্যমন্ত্রীর ঐচ্ছিক তহবিল থেকে ১০ লাখ টাকার অনুদান, ১০টি ক্লাবকে ক্রীড়া সামগ্রী, সমাজসেবা অধিদফতরের পক্ষ থেকে ৭৯ জনকে সুদমুক্ত ঋণ এবং ২৮ জন ক্যান্সার ও জটিল রোগীকে ৫০ হাজার টাকা করে আর্থিক অনুদানের চেক হস্তান্তর করা হয়।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইফতেখার ইউনুসের সভাপতিতে অনুষ্ঠানে বক্তব্য দেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, সমাজসেবা কর্মকর্তা মুহাম্মদ হাছান।

লাইভ রেডিও

Calendar

January 2023
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031