সহিংসতায় জড়িতদের পশুর সঙ্গে তুলনা করলেন ধর্ম প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২১

সহিংসতায় জড়িতদের পশুর সঙ্গে তুলনা করলেন ধর্ম প্রতিমন্ত্রী

সম্প্রতি পূজামণ্ডপে সহিংসতার ঘটনায় জড়িতদের পশুর সঙ্গে তুলনা করেছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। মঙ্গলবার (২৬ অক্টোবর) সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

 

ফরিদুল হক খান বলেন, সহিংসতার সঙ্গে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান কেউ জড়িত নয়। রাষ্ট্রের বিরুদ্ধে দাঙ্গা, হাঙ্গামা করার জন্য যারা চেষ্টা করে, তারা কোনো দলের হতে পারে না, তারা মানুষ হতে পারে না, তারা অমানুষ, জানোয়ার। উগ্রপন্থী মৌলবাদীরা এ কাজের সঙ্গে জড়িত থাকতে পারে বলে আমি মনে করি।

 

ফরিদুল হক বলেন, কেউ যদি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে, সে যদি আমার দলেরও হয়, আমি মনে করি মানুষ হিসেবে তার রূপ নয়, তার রূপ হলো পশু সমতুল্য। পশু সমতুল্য যারা এসব কর্ম করে, তাদের বিরুদ্ধে আমাদের সবার ঐকমত গ্রহণ করতে হবে এবং তাদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে।

 

তিনি বলেন, যারা এ অপকর্ম করেছে তাদের শাস্তি এমন হওয়া উচিত তা দেখে পরবর্তীতে কেউ যাতে এমন কাজ করার সাহস না পায়।

 

সহিংসতায় ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহায়তার ব্যবস্থা করা হবে বলেও জানান ধর্ম প্রতিমন্ত্রী।

 

তিনি বলেন, ধর্ম মন্ত্রণালয়ে যে তালিকা এসেছে, সেখানে ত্রুটি আছে, এ জন্য জেলা প্রশাসকদের কাছ থেকে প্রকৃত তালিকা সংগ্রহ করা হবে।

 

সভায় পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, সাবেক প্রতিমন্ত্রী বীরেন শিকদার, সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল, পঙ্কজ দেবনাথ ও অসীম কুমার উকিল এবং মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি শৈলেন মজুমদার উপস্থিত ছিলেন।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930