আবদুল গাফফার চৌধুরীর মরদেহ দেশে পৌঁছেছে

প্রকাশিত: ২:৪৩ অপরাহ্ণ, মে ২৮, ২০২২

আবদুল গাফফার চৌধুরীর মরদেহ  দেশে পৌঁছেছে

রেডটাইমস নিউজ ডেক্সঃ

 

 

অমর একুশের গানের রচয়িতা সাংবাদিক, কলাম লেখক, গীতিকার, সাহিত্যিক ও বীর মুক্তিযোদ্বা আবদুল গাফফার চৌধুরীর মরদেহ ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে।
গাফফার চৌধুরীর মরদেহ আজ শনিবার বেলা ১০ টা ৫৭ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বিজি- ২০২) ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ।
শাহজালাল বিমানবন্দরে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের এপিএস সুফী আব্দুল্লাহ হিল মারুফ সাংবাদিকদের এ বিষয়টি নিশ্চিত করেছেন।
এরপর সকাল ১১ টা ১৫ মিনিটের সময় সরকারের পক্ষ থেকে আবদুল গাফফার চৌধুরীর মরদেহ গ্রহণ করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।
এর পর আজ বেলা ১১ টা ৫৫ মিনিটের দিকে বিমানবন্দরের ৮ নম্বর হ্যাঙ্গার গেট দিয়ে আবদুল গাফফার চৌধুরীর মরদেহটি বের করা হয় এবং শহীদ মিনারের উদ্দেশ্যে মরদেহ  নিয়ে যাওয়া হয়। দুপুর ১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সর্বস্তরের জনতার শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। সেখানে তাকে গার্ড অব অনার দেওয়া হবে।
এছাড়াও অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক,রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ও বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী খান,সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু,আওয়ামীলীগ নেতা ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া,আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়–য়াসহ মরহুমের আতœীয় স্বজন, গণমাধ্যমকর্মী, বিমান ও সিভিল অ্যাভিয়েশনের কর্মকর্তা, বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
ঢাকায় নামাজে জানাজাসহ আনুষ্ঠানিকতা শেষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে স্ত্রীর কবরের পাশে তার লাশ দাফন করা হবে।
জানা যায়, গত ১৯ মে ভোর ৬টা ৪০ মিনিটে লন্ডনের বার্নেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবদুল গাফ্ফার চৌধুরী।
তার বয়স হয়েছিল ৮৮ বছর। তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।
এর পর বিকেল সাড়ে ৩ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে আবদুল গাফ্ফার চৌধুরীর নামাজে জানাজা হবে। সেখান থেকে বিকেল ৪ টায় তার মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য জাতীয় প্রেস ক্লাবে নেয়া হবে। এর পর বিকেল সাড়ে ৪ টায় মরদেহ নিয়ে যাওয়া হবে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে। বিকেল সাড়ে ৫টার দিকে তার লাশ সেখানে স্ত্রীর কবরের পাশে দাফন করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

June 2022
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930