সাইবার ক্রাইম বাড়ছেঃ র‍্যাব ডিজি

প্রকাশিত: ১:১৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০১৮

সাইবার ক্রাইম বাড়ছেঃ র‍্যাব ডিজি

কামরুজ্জামান হিমু

সাইবার ক্রাইম বাড়ছে। বলেছেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ ।
তিনি বলেন, ভোটাররা সবাই শান্তিপূর্ণ ও স্বাচ্ছন্দে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন এবং নতুন সরকার গঠন করবেন।একাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।
তিনি আজ শুক্রবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচাস্থ ‘বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন’র (ক্র্যাব) বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
র‌্যাব ডিজি বলেন,অপরাধ কমলেও নতুন নতুন অপরাধ সংঘঠিত হচ্ছে। ফিন্যানসিয়াল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব, মিথ্যে কথা ও প্রপাগান্ডা ছড়ানো হয়েছে।
তিনি বলেন, অস্বস্তিকর, বিরক্তিকর প্রোপাগান্ডা ছড়ানোকারীরা বিকারগ্রস্ত। আমাদের বিশ্বাস, গুরুত্ব একই রকম। শুধুমাত্র কিছু সংখ্যক মানুষের ওই প্রোপাগান্ডা ছড়ানোয় জড়িতরা নিজেদের অসহায়ত্ব ও কুরুচির বহিঃপ্রকাশ ঘটাচ্ছে।
তিনি আরও বলেন, ফিনান্সিয়াল ক্রাইমের ক্ষেত্রে অনেক অপরাধ হচ্ছে যা সাদা চোখে দেখা যায় না। আর্থিক খাতে প্রতারণা হচ্ছে। দারিদ্র্যের সাথে অপরাধের সম্পর্ক রয়েছে। দারিদ্র্য কমায় দেশে অপরাধও কমেছে ।
অনুষ্ঠানে পুলিশ সদর দফতরের ডিআইজি (মিডিয়া) এসএম রুহুল আমিন বলেন, আমরা অপরাধ দমন করি আর আপনারা রিপোর্টাররা তথ্যচিত্র তুলে ধরেন। সবাই নিজ নিজ জায়গা থেকে দায়িত্বশীলতার সাথে নিজের কাজটা করলে দেশ এগিয়ে যাবে।
পুলিশ সদর দফতরের এআইজি সোহেল রানা বলেন, জাতি গঠনে সাংবাদিকদের ভূমিকা অগ্রগণ্য। পুলিশ সদর দফতরের পক্ষ থেকে সাংবাদিকদের সব ধরনের সহযোগীতা ছিল, তা সামনের দিনগুলোতেও অব্যাহত থাকবে।
সমাপনী বক্তব্য রাখেন ক্র্যাবের সভাপতি আবু সালেহ আকন। অনুষ্ঠান পরিচালনা করেন ক্র্যাবের সাধারণ সম্পাদক সারওয়ার আলম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার গোলাম মো. আলমগীর হোসেন, র‌্যাবের এডিজি (অপস) কর্নেল জাহাঙ্গীর আলম ও এডিজি অ্যাডমিন ডিআইজি জামিল আহমেদ।

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930