ঢাকা ১৮ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলহজ ১৪৪৫ হিজরি

সাতক্ষীরার স্বাস্থ্য বিভাগকে ঢেলে সাজানো দরকার-মুনসুর রহমান

abdul
প্রকাশিত জানুয়ারি ২৮, ২০২২, ০৮:১৩ অপরাহ্ণ
সাতক্ষীরার স্বাস্থ্য বিভাগকে ঢেলে সাজানো দরকার-মুনসুর রহমান

 

 

 

 

সাতক্ষীরা প্রতিনিধিঃ সম্প্রতি করোনা অতিমারী প্রকট আকার ধারণ করেছে। জেলার সরকারি ও বেসরকারী হসপিটালগুলোতে পর্যাপ্ত চিকিৎসক, নার্স ও অন্যান্য জনবল না থাকা এবং করোনা বেড় অপ্রস্তুত থাকায় হিমশিম খেতে হচ্ছে রোগীদের।

 

 

 

 

এছাড়াও জেলায় ৫৬ শতাংশ মানুষ দারিদ্রসীমার নিচে বসবাস করেন। অথচ ওই মানুষদের মধ্যে যারা করোনায় আক্রান্ত হচ্ছেন তাদেরকে সরকারি ফ্রি ওষুধ প্রদানও করছে না স্বাস্থ্য দপ্তরের কর্মকর্তারা। ফলে রোগী ও তার স্বজনরা চরম বিপাকে পড়ছেন।

 

 

 

 

এমতাবস্থায় সরকারের উচিত অবিলম্বে সাতক্ষীরার স্বাস্থ্য বিভাগকে ঢেলে সাজানো। সেটি করতে ব্যর্থ হলে কয়েকদিনের মধ্যে লাশের মিছিল দেখতে হবে আমাদের।  উপরিউক্ত কথাগুলো বলেছেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি সাতক্ষীরা জেলা শাখার সদস্য সচিব মোঃ মুনসুর রহমান। তিনি আরও বলেন, করোনাকালে জেলায় কর্মহীন মানুষের সংখ্যা বহুগুণে বৃদ্ধি পেয়েছে। ওই মানুষগুলোর মধ্যে কিছু মানুষ তাদের বেকারত্ব ঘুচাতে এনজিও থেকে ঋণ নিয়ে ইজিবাইক/মাহিন্দ্র/ইঞ্জিন চালিত ভ্যান ক্রয় করছে। এবং জীবনের ঝুঁকি নিয়ে পরিবার-পরিজনদের পেটে দু’মুঠো ভাতের যোগান দিতে তারা সড়কে গাড়ি নিয়ে বের হচ্ছে।

 

 

 

 

অথচ সড়কে বের হলে ওই থ্রি-হুইলার মালিকদের পুলিশের হয়রানির শিকার হতে হয়। তবে আইনের মার প্যাচের জন্য ওই ব্যক্তিরা মুখে কথা বলতে ভয় পায়। তাই ওই পুলিশ সদস্যদের বলবো আপনারা আগে তাদের পরিবারের সদস্যদের খাদ্য সংস্থানের ব্যবস্থা নিশ্চিত এবং হয়রানি বন্ধ করুন।

 

 

 

 

শুক্রবার বিকালে পার্টির জেলা কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে এক আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন পৌর বিপ্লবী ওয়ার্কার্স পার্টির প্রাথমিক কমিটির সদস্য সচিব মোঃ আলাউদ্দিন। এসময় কাজী আব্দুল কুদ্দুস, জয়নাল আবেদীন, বাসুদেব দাস প্রমূখ পার্টির বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

 

 

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30