ঢাকা ১৭ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলহজ ১৪৪৫ হিজরি

সাতদিন পর বিধিনিষেধের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত

Newsroom Editor
প্রকাশিত জানুয়ারি ২৪, ২০২২, ০৬:৪৭ অপরাহ্ণ
সাতদিন পর বিধিনিষেধের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত

নিউজ ডেস্ক:
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, করোনার উদ্ভূত পরিস্থিতি বিবেচনা করে আগামী সাতদিন পর বিধিনিষেধের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে। সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

 

প্রতিমন্ত্রী বলেন, আমাদের উদ্দেশ্য হচ্ছে- সবাই মাস্ক পরুক। এই সময়টা আমরা অতিক্রম করতে চাই। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, আগামী মধ্য ফেব্রুয়ারি নাগাদ এটি বাড়তে থাকবে। সবাইকে সচেতন হতে হবে। আমরা চাই এই তৃতীয় ঢেউ থেকে খুব তাড়াতাড়ি উত্তরণ করতে। সেজন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

 

৬ ফেব্রুয়ারির পর বিধিনিষেধ কি বাড়তে পারে? সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, অবশ্যই পরিস্থিতি বিবেচনা করে…। কারণ আমাদের সচেতনতার ওপর অনেক কিছু নির্ভর করছে। ওমিক্রন সেরে উঠতে অল্প সময় নিচ্ছে। রিকভারি রেট কিন্তু খুবই ভালো। ৮৫ শতাংশের বেশি সংখ্যক আক্রান্ত মানুষ ঘরে থেকে ট্রিটমেন্ট নিতে পারছেন এবং ভালো হয়ে যাচ্ছেন। আমরা অবশ্যই আগামী এক সপ্তাহ পর দেখব, এটা কী পর্যায়ে আছে। সেই অনুযায়ী পরবর্তী নির্দেশনা দেবো।

 

গণপরিবহনগুলো সরকারের বিধিনিষেধ মানছে না- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, সরকারের দেওয়া বিধিনিষেধ সবাইকে মানতে হবে। নির্দেশনাগুলো সবাই মেনে চললে, তা সবার জন্যই ভালো। পরিবহন খাতে যারা আছেন তাদেরও আমাদের সহযোগিতা করতে হবে। নিয়ম মেনে তারা গণপরিবহন পরিচালনা করবেন। এরমধ্য দিয়ে আমরা একটা ভালো ফল পাব। আশা করছি, অল্প সময়ের মধ্যে তৃতীয় ঢেউ থেকে উত্তরণ করব।

 

সবার উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, আপনারা স্বাস্থ্যবিধি মেনে চলবেন। সবাইকে মাস্ক পরে বাইরে আসতে হবে। আমাদের অ্যানাউন্সমেন্টে বলা হবে আপনারা মাস্ক পরিধান করুন। একটি তারিখ দেওয়া হবে যে ‘আগামীকাল থেকে মোবাইল কোর্ট নামবে’।

 

ফরহাদ হোসেন বলেন, মানুষ ইতোমধ্যে অবহিত হয়েছে যে সংক্রমণ বেড়ে যাচ্ছে। মানুষ সচেতন হওয়া শুরু করেছে। তাদের কাছে বার্তা চলে গেছে। সবাইকে জানিয়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30