সাপ্তাহিক বাংলা কাগজ’র এক যুগ পূর্তিতে সিলেটের পুলিশ কমিশনার

প্রকাশিত: ৬:৫৮ অপরাহ্ণ, মার্চ ১২, ২০১৬

সাপ্তাহিক বাংলা কাগজ’র এক যুগ পূর্তিতে সিলেটের পুলিশ কমিশনার

এসবিএন: একে একে ১২ বছর অতিক্রম করে ১৩ বছরে পদার্পণ করেছে বাংলাদেশ, ইংল্যান্ড ও স্পেনের যৌথ উদ্যোগে প্রকাশিত সাপ্তাহিক পত্রিকা বাংলা কাগজ।

পাঠকের প্রত্যাশা পূরণ এবং দেশ ও প্রবাসের মানুষের মেলবন্ধন ঘটানোর প্রয়াস নিয়ে প্রকাশিত পত্রিকাটির এক যুগ পূর্তি উপলক্ষে শনিবার সিলেট রোজভিউ হোটেলের হলরুমে আয়োজন করা হয় এক আনন্দানুষ্ঠানের।

অনুষ্ঠানটি পত্রিকা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, প্রবাসী কমিউিনিটি নেতৃবৃন্দ এবং সাংবাদিকদের মিলনমেলায় পরিণত হয়।

আনন্দ-অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. কামরুল আহসান।

বাংলা কাগজের উপদেষ্টা মন্ডলীর সভাপতি আলহাজ্ব মাফিজ খানের সভাপতিত্বে এবং সিনিয়র সহ-সম্পাদক সজল ছত্রীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য হোসনে আরা ওয়াহিদ, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির ইকু, বাংলা কাগজের পরিচালক ও সহ-সম্পাদক আব্দুল কাদির আবুল, উপদেষ্টা মন্ডলির সাবেক সভাপতি আব্দুল মোত্তালিব চৌধুরী শেবু, বাংলা কাগজের সম্পাদক ফরহাদ আহমদ ও পরিচালক মুজিবুল হক রাজু।

এছাড়াও উপস্থিত ছিলেন ও শুভেচ্ছা বক্তব্য রাখেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের এডিসি মো. রহমতউল্লাহ, কোতোয়ালি মডেল থানার ওসি সোহেল আহম্মদ, বিশিষ্ট সাংবাদিক ফয়জুর রহমান, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুর রশীদ রেনু, সহ-সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন শিহাব, প্রবাসী সাংবাদিক এবং বাংলা কাগজের ইউরোপ ব্যুরো চিফ নুরুল ওয়াহিদ, এস এ টিভির সিলেট প্রধান আবদুল আলিম শাহ, চ্যানেল নাইনের সিলেট প্রতিনিধি দেবাশীষ দেবু, দৈনিক ইত্তেফাকের মৌলভীবাজার প্রতিনিধি নজরুল ইসলাম মুহিব, বিশিষ্ট কমিউনিটি নেতা আবদুল লতিফ জেপি, কমিউিনিটি নেতা মনছব আলী জেপি, আসাদুজ্জামান, মাকারাম আলী আকরাম, নিজাম উদ্দিন, প্রবাসের বিশিষ্ট ব্যবসায়ি শেখ সিরাজ উদ্দিন আহমদ, এপেক্স ক্লাব অব বাংলাদেশের জেলা গর্ভনর জাহাঙ্গির আলম খুরশিদ প্রমুখ।

বক্তারা বাংলা কাগজের এই দীর্ঘ পথ চলাকে সাধুবাদ জানিয়ে বলেন, ১২ বছর একটি দীর্ঘ সময়। এই দীর্ঘ সময়ে বাংলা কাগজ শুধু একটি পত্রিকাই নয় হয়ে ওঠেছে একটি প্রতিষ্ঠান।

বাংলা কাগজ অনেক সংবাদকর্মী সৃষ্টি করেছে যারা আজ দেশ বিদেশে সংবাদ মাধ্যমে সুনামের সাথে কাজ করছে। তারা বাংলা কাগজের উত্তরোত্তর সমৃদ্ধি এবং বাংলাদেশ প্রকাশনাকে আরো জোরদার করার আহ্বান জানান।

প্রধান অতিথির বক্তব্যে সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার কামরুল আহসান বলেন, প্রবাসীদের ব্যাপারে বাংলাদেশ সরকার সবসময়ই আন্তরিক। প্রবাসীদের যেকোনো সমস্যা পুলিশ সর্বাধিক গুরুত্ব সহকারে সমাধানের চেষ্টা করে যাচ্ছে।

তিনি বলেন, প্রবাসে সাংবাদিকতার মূল লক্ষ্যই হওয়া উচিত বাংলাদেশকে ইতিবাচকভাবে উপস্থাপন করা, যে কাজটি প্রবাসী সাংবাদিকরা অত্যন্ত সুচারুভাবে করে যাচ্ছেন। প্রবাসীদের সহয়তায় বাংলাদেশ পুলিশ সব সময়ই প্রস্তত।

বাংলা কাগজের পক্ষ থেকে উপদেষ্টা মন্ডলীর সভাপতি মাফিজ খান, সম্পাদক ফরহাদ আহমদ, পরিচালক আব্দুল কাদির আবুল এবং মুজিবুল হক রাজু বলেন, বাংলা কাগজ বর্তমানে দেশে সাদাকালো এবং প্রবাসে ৩২ পৃষ্ঠার রঙিন পত্রিকার কলেবরে প্রকাশিত হচ্ছে। সবার আন্তরিকতা থাকলে আগামীতে দেশেও বৃহৎ পরিসরে প্রকাশ করা হবে বাংলা কাগজ।

শুভেচ্ছা অনুষ্ঠানের পর কেক কেটে এক যুগপূর্তি উদযাপন করা হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ডেইলি স্টারের সিলেটের আলোকচিত্রি শেখ আশরাফুল ইসলাম নাসির, কুলাউড়া বণিক সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, চ্যানেল এসের স্টাফ রির্পোটার মোয়াজ্জেম সাজু, এটিএন নিউজের সিলেট ক্যামেরা পারসন অনিল পাল, বাংলা কাগজের কম্পিউটার ইনচার্জ কল্যাণ বর্মণ, সাবেক ইনচার্জ আলমগীর সিরাজি, ডেইলি স্টারের সিলেট প্রতিনিধি দ্বোহা চৌধুরী, রেশমা আক্তার, আজহারুল ইসলাম শিমুল, ইমরানুল ইসলাম, কামরুল হাসান নোমান, জয়ন্তি গোয়ালা প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031