সাভারে দুইদিন ব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন

প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, জুলাই ২১, ২০১৮

সাভারে দুইদিন ব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন

সাদ্দাম হোসেন

সাভারে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে  ও ‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ এই স্লোগানকে ধারণ করে দুই দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব ২০১৮ এর শুভ উদ্বোধন হয়েছে। গতকাল শুক্রবার (২০ শে জুলাই) বিকালে সাভার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি এ অনুষ্ঠানের উদ্বোধন করেন। এতে অন্যান্যদের মধ্যে ঢাকা ১৯-আসনের সাংসদ ডা. এনামুর রহমানও উপস্থিত ছিলেন।

এসময় সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। বঙ্গবন্ধুর নেতৃত্বে এক সময় মানুষ দেশ গড়ার স্বপ্ন দেখেছিল। বর্তমানে তরুণ সমাজকে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক স্বপ্ন দেখাচ্ছেন। মানুষ ঘুমিয়ে যে স্বপ্ন দেখে সেটি স্বপ্ন নয়, বরং যে স্বপ্ন ঘুমাতে দেয়না সেটিই বাস্তব স্বপ্ন। আমরা বাংলাদেশকে জঙ্গিবাদের দেশ হতে দিতে চাই না। এ সমাজ হবে উন্নয়নের সমাজ। এসময় তিনি বিএনপি জামায়াতের যেকোন আন্দোলন রুখে দেওয়ার জন্য দেশের সাংস্কৃতিক কর্মীদের আহবান জানান।

অনুষ্ঠানে ঢাকা-১৯ আসনের সাংসদ ডা. এনামুর রহমান বলেন, বাঙালিদের একটা নিজস্ব সংস্কৃতি আছে। সেই নিজস্ব সংস্কৃতিকে ধারণ করে বাঙালিদের এগিয়ে যেতে হবে। বর্তমান সময়ে সমাজে অনেক অপসংস্কৃতির চর্চা দেখা যায়। এসব থেকে তরুণ সমাজকে সরে আসার আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শকে অনুকরণ করতে হবে। তিনি বাঙালি সংস্কৃতির পৃষ্ঠপোষকতা করেছেন। তাই তিনি সমাজের উচু স্তরের মানুষদের সাংস্কৃতিক কর্মীদের পৃষ্ঠপোষকতা করার আহ্বান জানান।

অনুষ্ঠানে ঢাকা জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মসিউর রহমান, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ রাসেল হাসান, সাভার সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ইলিয়াস খাঁনসহ আরো অনেকে।