সাভারে বিভিন্ন রেস্তেরাকে ২ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০১৮

সাভারে বিভিন্ন রেস্তেরাকে ২ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা

সাভারে বিভিন্ন রেস্তেরাকে ২ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা

সাভারের বিভিন্ন রেস্তোরা ও মিষ্টির দোকানে অভিযান চালিয়ে ২ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ পরিষদ। শনিবার (১৫ই জুলাই) সাভার বাসস্ট্যান্ডে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় মেয়াদোত্তীর্ণ পণ্য রাখা ও পণ্যের গায়ে এমআরপি মূল্য না থাকার দায়ে আলিবাবা সুইটমিটকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির জন্য দারুচিনি রেস্তোরাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
একই কারণে আদিবাংলার স্বাদ রেস্তোরাকে ৪০ হাজার টাকা ও এশিয়ান হাইওয়ে রেস্তোরাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় সেখানে ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ সচিব মোহাম্মদ শাহরিয়ারও উপস্থিত ছিলেন। তিনি রেডটাইমসকে বলেন, সাভার বাসস্ট্যান্ডে অভিযান চালিয়ে মোট ২ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাদেরজে সতর্কও করা হয়েছে যাতে ভবিষ্যতে তারা নিয়ম মেনে ব্যবসা করে। আর এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।

অভিযান পরিচালনার সময় প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।

উলেখ্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী একজন ব্যবসায়ী পণ্যের মোড়ক ব্যবহার না করলে অনূর্ধ্ব ১ বছর কারাদন্ড বা অনধিক ৫০ হাজার টাকা অর্থদন্ড বা উভয় দন্ডে, মূল্যের তালিকা প্রদর্শন না করলে অনূর্ধ্ব ১ বছর কারাদন্ড বা অনধিক ৫০ হাজার টাকা অর্থদন্ড বা উভয় দন্ডে, ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য, ঔষধ বা সেবা বিক্রয় করলে অনূর্ধ্ব ১ বছর কারাদন্ড বা অনধিক ৫০ হাজার টাকা অর্থদন্ড বা উভয় দন্ডে, ভেজাল পণ্য বা ঔষধ বিক্রয় করলে অনূর্ধ্ব ৩ বছর কারাদন্ড বা অনধিক ২ লক্ষ টাকা অর্থদন্ড বা উভয় দন্ডে, খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ ঘটালে অনূর্ধ্ব ৩ বছর কারাদন্ড বা অনধিক ২ লক্ষ টাকা অর্থদন্ড বা উভয় দন্ডে দন্ডিত হতে পারেন।
সাথে ছিলেন সহকারি পরিচালক সাহনাজ সুলতানা।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031