সাভারে ১২০ নারীকে ৬০ লক্ষ ৫০ হাজার টাকার চেক প্রদান

প্রকাশিত: ৭:৫৯ পূর্বাহ্ণ, আগস্ট ৩০, ২০১৮

সাভারে ১২০ নারীকে ৬০ লক্ষ ৫০ হাজার টাকার চেক প্রদান

সাদ্দাম হোসেন

সাভারে পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ প্রকল্পের আওতাধীন নারী কর্মীদের মাঝে সঞ্চয়কৃত অর্থের চেক ও সনদ প্রদান করা হয়েছে।

বুধবার(২৯শে আগস্ট) উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক কর্মশালায় ১২০ জন নারী কর্মীকে নগদ ৬০ লক্ষ পঞ্চাশ হাজার টাকার চেক ও কাজের স্বীকৃতি স্বরূপ সনদপত্র তুলে দেয়া হয়। কর্মশালায় সভাপতিত্ব করেন সাভার উপজেলা প্রকৌশলী মোঃ রেজাউর রহমান।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলার ভাইস চেয়ারম্যান (মহিলা) ও প্যানেল চেয়ারম্যান-০২ মিনি আক্তার উর্মি। অন্যান্যদের মধ্যে আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা ফারহানা আহমেদ উপস্থিত ছিলেন।

অর্থ প্রাপ্তির পর বিরুলিয়া এলাকার নারী কর্মী সোনিয়া আক্তার বলেন, আমি তিন বছর ধরে পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষন কর্মসূচী-২ এর আওতায় কাজ করেছি। এ প্রকল্পে কাজ করে প্রতিমাসে তিন হাজার টাকা করে নগদ পেয়েছি। এছাড়া প্রতি মাসে পনেরশত টাকা ব্যাংক এ্যাকাউন্টে সঞ্চয় হিসেবে জমা রেখেছি। যেখান থেকে প্রকল্প শেষে আমাকে ৫১ হাজার ২৭২ টাকার চেক এবং কাজের স্বীকৃতি হিসেবে একটি সনদপত্র প্রদান করা হয়েছে।

সোনিয়া আরো বলেন, প্রকল্পটি আমাদের জন্য খুবই উপকারী ছিলো। এর মাধ্যমে যেমন প্রতিমাসে সংসারের জন্য নগদ অর্থ উপার্জন করেছি তেমনি এখন প্রকল্প শেষে একসাথে অনেকগুলো টাকা পেয়েছি। এ টাকার সাথে আরও টাকা যোগ করে আমি নিজেদের থাকার জন্য একটু জমি কিনবো। তাই তিনি সরকারের কাছে ভবিষ্যতেও এ ধরনের প্রকল্প চালু রাখার দাবি জানান।

কর্মশালায় উপজেলা প্রকৌশলী মো. রেজাউর রহমান বলেন, নিজেদের কাজের বিনিময়ে অর্জিত টাকা নারীরা সুবিধামতো নিজ নামে সঞ্চয় করে রাখতো। আজ প্রকল্প শেষে তাদের মাঝে সঞ্চয়কৃত অর্থের চেক ও কাজের স্বীকৃতি স্বরূপ সনদপত্র বিতরন করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

January 2022
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031