সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বাজেটে ৪৩১৭ কোটি টাকা বরাদ্দ

প্রকাশিত: ৯:০০ পূর্বাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৮

সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায়  বাজেটে ৪৩১৭ কোটি টাকা বরাদ্দ

মাহমুদা রহমান মুন্নী

সমাজের অসংগতি দূর ও গণসচেতনতা সৃষ্টির মাধ্যমে নিরাপদ ও সুস্থ সমাজ বিনির্মাণে ১৯৯৪ সালে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এন.এস.ইউ) একদল প্রতিভাবান শিক্ষক ও শিক্ষার্থীর উদ্যোগে গড়ে ওঠে এন.এস.ইউ সোসাল সার্ভিসেস ক্লাব। সম্প্রতি এ ক্লাবের মাধ্যমে মাসব্যাপী বিভিন্ন জেলার ৫২টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৫৪৯টি টিমের নানা স্থানে রোড শো, গবেষণা কর্ম ও ওয়ার্কশপ আয়োজনের মাধ্যমে ‘সোসিও ক্যাম্প-৯’ এর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনলেতে আজ ৬টি দল অংশ নেয়। এন.এস.ইউ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এল.জি.আর.ডি ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গা।
ক্লাবের সভাপতি সাবিয়া মুমুর সভাপতিত্বে একে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়টির পরিচালনা পর্ষদ চেয়ারম্যান এম এ হাশেম, উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম, অধ্যাপক মোফাছছেল হোসেন, খ্যাতনামা সমাজকর্মী রুবাবা দৌলা প্রমুখ।
রাঙ্গা বলেন, বর্তমান সরকার সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় চলতি বাজেটে ৪৩১৭ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। এতে সুবিধাবঞ্চিত ৬৭ লাখ মানুষ উপকৃত হচ্ছে। আগামী অর্থবছরে তা ৯৬ লাখে উন্নত করা হবে। তিনি অবহেলিত ও অনগ্রসর জনগোষ্ঠীর সার্বিক জীবন মান উন্নয়ন ও উন্নয়নের মূল স্রোতাধারায় আনতে সরকারি কর্মসূচির সহায়ক শক্তি হিসেবে এন.এস.ইউ সোসাল সার্ভিসেস ক্লাবগুলোর মত জনবান্ধব সংগঠনগুলোর সমন্বিত ভূমিকা আপরিহার্য। তিনি ক্লাবটিকে সার্বিক সহায়তার আশ্বাস দিয়ে তাদেরকে সুষ্ঠ ও নিরাপদ সমাজ বিনির্মাণে নতুন নতুন কর্মসূচি গ্রহণের আহবান জানান।
অনুষ্ঠানে জনাব রাঙ্গা ‘সোসিও ক্যাম্প-৯’ প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ৩টি দলকে ক্লাবের পক্ষ থেকে নগদ অর্থ ও সনদ পত্র তুলে দেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930