সাম্প্রদায়িকতার ব্লকগুলো সরিয়ে চলেছেন প্রধানমন্ত্রী ঃ তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১০:৫৫ পূর্বাহ্ণ, জুলাই ২৩, ২০১৮

সাম্প্রদায়িকতার ব্লকগুলো  সরিয়ে চলেছেন  প্রধানমন্ত্রী ঃ তথ্যমন্ত্রী

‘জাতির হৃদয় থেকে জঙ্গি-সাম্প্রদায়িকতার ব্লকগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষ হার্টসার্জনের মতোই সরিয়ে চলেছেন’- ঢাকায় ২য় আন্তর্জাতিক হৃদযত্ন (কার্ডিয়োকেয়ার) সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় একথাই বলেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

রোববার অপরাহ্নে রাজধানীর প্যানপ্যাসিফিক সোনারগাঁ হোটেলের গ্র‍্যান্ড বলরুমে ইউনিভার্সাল কার্ডিয়াক হসপিটাল আয়োজিত এ সম্মেলনে হাসপাতালের চেয়ারপার্সন প্রীতি চক্রবর্ত্তীর সভাপতিত্বে সুখ্যাত কার্ডিয়াক সার্জন অধ্যাপক এস আর খানসহ সারাদেশের সহস্রাধিক কার্ডিয়াক চিকিৎসক ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘চার হাজার বছরের সভ্যতাসমৃদ্ধ এদেশের হৃদয়ে জোর করে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার ব্লক চাপিয়ে দেয়া হয়েছিল। শেখ হাসিনা তা দক্ষ সার্জনের মতোই সরাচ্ছেন।’

হাসানুল হক ইনু এসময় নিজের হৃদরোগের চিকিৎসার ওপর আলোকপাত করে এদেশের চিকিৎসকদের ওপর তার শতভাগ আস্থার কথা বলেন।
সেইসাথে তিনি বলেন, চিকিৎসা খাতে বরাদ্দ বাড়ানো প্রয়োজন।

এ অনুষ্ঠান থেকে তথ্যমন্ত্রী সরাসরি এপোলো হসপিটালে চিকিৎসাধীন প্রবীণ রাজনীতিক ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ- মোজাফফর) সভাপতি অধ্যাপক মোজাফফর আহমেদকে দেখতে যান। মন্ত্রী হাসপাতালের চিকিৎসকদের সাথে আলাপকালে তার স্বাস্থ্য ও চিকিৎসার খোঁজখবর নেন ও দ্রুত উন্নতি প্রার্থনা করেন। মুজিবনগর সরকারের উপদেষ্টা  ৯৬ বছর বয়সী অধ্যাপক মোজাফফর ২০১৫ সালে স্বাধীনতা পদক লাভ করেন।