‘সিঙ্গাপুর মৌলবাদ ও জঙ্গিবাদকে প্রশ্রয় দেবে না’

প্রকাশিত: ১০:২৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ২১, ২০১৬

‘সিঙ্গাপুর মৌলবাদ ও জঙ্গিবাদকে প্রশ্রয় দেবে না’

এসবিএন ডেস্ক: জঙ্গিবাদ ও মৌলবাদকে কখনো সিঙ্গাপুরের মাটিতে আশ্রয় দেয়া হবে না বলেছেন, দেশটির প্রধানমন্ত্রী লি সিয়েন লুং। ২৭ জন বাংলাদেশিকে জঙ্গিবাদের সঙ্গে জড়িত থাকার অপরাধে গ্রেফতার হওয়ার খবরের দিকে ইঙ্গিত করে তিনি এই কথা বলেন।

সিঙ্গাপুরে নির্মাণ শ্রমিক হিসেবে কর্মরত ২৭ বাংলাদেশিকে গত বছরের নভেম্বরের ১৬ তারিখ থেকে ডিসেম্বরের ১ তারিখের মধ্যে গ্রেফতার করে সিঙ্গাপুরের ইন্টারনাল সিকিউরিটি ডিপার্টমেন্ট। এই প্রসঙ্গে সিয়েন ফেসবুকে দেয়া একটি পোস্টে বলেন, তারা মৌলবাদীতে পরিণত হয়েছিল এবং সশস্ত্র হামলার প্রস্তুতি নিচ্ছিল।

সৌভাগ্যজনকভাবে তারা বাংলাদেশে সশস্ত্র হামলার পরিকল্পনা করছিল। তারপরেও তারা আমাদের জন্য হুমকি। আমারা আমাদের নিরাপত্তা বৃদ্ধি করেছি এবং আমাদের বর্ণ ও ধর্মীয় সম্প্রীতি রক্ষা করতে উদ্যোগ নিয়েছি। লি আরো যোগ করেন, সরকার তার যতটুকু করা সম্ভব সেটা করবে কিন্তু সব নাগরিককে যেকোনো ধরণের সন্দেহজনক কর্মকাণ্ডের বিষয়ে সচেতন থাকতে হবে যা আমাদের জীবন যাপনের ধরণের ক্ষতি করতে পারে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, এদের মধ্যে অন্তত ২৬ জন আনওয়ার আল আওলাকির মৌলবাদী শিক্ষায় উদ্বুদ্ধ হয়েছে। সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, গ্রেফতারকৃতরা আল কায়েদা ও আইএস এর মতো জঙ্গিদের আদর্শে বিশ্বাস রাখে। জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে সিঙ্গাপুরে আটক ২৭ বাংলাদেশির ২৬ জনকে বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছে।

ছড়িয়ে দিন