সিলেটে পর্যটন খাতের উন্নয়নে বিনিয়োগ করবে অগ্রণী ব্যাংক Agrani bank

প্রকাশিত: ১০:৫২ পূর্বাহ্ণ, নভেম্বর ২৫, ২০২১

সিলেটে পর্যটন খাতের উন্নয়নে বিনিয়োগ করবে অগ্রণী ব্যাংক Agrani bank

জেসমীন নূর প্রিয়াংকা 

সিলেটের পর্যটন খাতের উন্নয়নে বিনিয়োগ করবে অগ্রণী ব্যাংক  Agrani bank। আর এই বিনিয়োগ সঠিক ভাবে কাজে লাগাতে পারলেই এই খাতে তৈরী হতে পারে নতুন সম্ভাবনা ।

অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সি ই ও মোহামদ শামস উল ইসলাম রেডটাইমসকে বলেন, সিলেটের আছে নিজস্ব সিনিক বিউটি । সমতল ভূমির এক প্রান্তে দাঁড়িয়ে আছে সুউচ্চ পাহাড়। পাহাড়ের গায়ে খেলা করছে সাদা মেঘ। বর্ষায় পাহাড় বেয়ে নেমে আসা ঝরনার জলে চিকচিক করে সূর্যের প্রতিরূপ। পাহাড়ের গায়ে হেলান দিয়ে হেঁটে চলে মেঘমালা, যেন বোদলেয়ারের আশ্চর্য সুন্দর মেঘদল। অনতিদূরে হাওর। হাওরের বুকে নানা জাতের পাখির ডুবো খেলা। হিজল বন। সবুজ চা বাগান। জল আর বনের মিলনে জলার বন; পাহাড়-সমতল-জলাভূমি-বনভূমির এমন অপূর্ব সৌন্দর্যের দেখা মেলে কেবল সিলেটে। এ অঞ্চলের মাটির নিচে প্রকৃতি যেমন লুকিয়ে রেখেছে মূল্যবান সম্পদ, তেমনি ওপরে মেলে ধরেছে তার অপরূপ সৌন্দর্য।

 

প্রকৃতির এই অপার লীলাভূমির কারণে সিলেটকে বলা হয় পর্যটন নগরী। প্রকৃতির উদারতা সিলেটকে করেছে পর্যটন সমৃদ্ধ। পর্যটন শিল্পের অপার সম্ভাবনা রয়েছে এই অঞ্চলে। কিন্তু সরকারি ও বেসরকারি উদ্যোগের অভাবে এ সম্ভাবনার বিকাশ ঘটছে না। পর্যটন শিল্পের বিকাশ ঘটানো সম্ভব হলে এ অঞ্চলের আর্থসামাজিক অবস্থার আমূল পরিবর্তন হতো । আর তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি পর্যটন খাত , বিশেষ করে এর হসপিটালিটি উন্নয়নে আমরা বিনিয়োগ করবো ।

ছড়িয়ে দিন