ঢাকা ২৪শে জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মহর্‌রম ১৪৪৬ হিজরি


সিলেটের মেয়রের কাছে আলতাব আলী ফাউন্ডেশনের  স্মারকলিপি

redtimes.com,bd
প্রকাশিত জুলাই ১০, ২০২৪, ০১:২০ পূর্বাহ্ণ
সিলেটের মেয়রের কাছে আলতাব আলী ফাউন্ডেশনের  স্মারকলিপি

 

 

লন্ডন থেকে আজিজুল আম্বিয়া ,

 

সম্প্রতি, আলতাব আলী ফাউন্ডেশন বাংলাদেশের স্বাধীনতা  সংগ্রাম ও অর্থনৈতিক প্রবৃদ্ধিতে প্রবাসী বাঙালিদের অবদানেরস্বীকৃতির দাবিতে সিলেট সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর  সঙ্গে লন্ডনে দেখা করে।

 

প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন সংগঠনের সভাপতি নুরুদ্দিনআহমেদ, সাধারণ সম্পাদক আনসার আহমেদ উল্লাহ ওসহ-সম্পাদক জামাল আহমেদ খান। তারা তার সাফল্যের জন্যআন্তরিক অভিনন্দন প্রকাশ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাপ্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন সিলেট সিটি কর্পোরেশনেরমেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে আনোয়ারুজ্জামানচৌধুরীকে মনোনয়ন দেওয়া জন্যে।

 

আলতাব আলী ফাউন্ডেশনের প্রতিনিধি দল বিশ্বাস করে যেপ্রধানমন্ত্রীর এই নিয়োগটি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবংঅর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমৃদ্ধিতে বাঙালি প্রবাসীদের অবদানেরস্বীকৃতি এবং বাংলাদেশি প্রবাসীদের কল্যাণে তার অঙ্গীকারেরস্বীকৃতি।

 

তবে আলতাব আলী ফাউন্ডেশন মেয়রের দৃষ্টি আকর্ষণ করেবলেন যে বাংলাদেশের স্বাধীনতার পর থেকে অর্ধ শতাব্দীরওবেশি সময় ধরে, বাঙালি প্রবাসীদের অবদানের, স্বাধীনতার সংগ্রামে এবং অর্থনৈতিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক অবদান উভয় ক্ষেত্রেই, আজ পর্যন্ত কোন স্বীকৃতি মেলেনি।

 

আলতাব আলী ফাউন্ডেশন তাই মেয়রের সদয় বিবেচনার জন্যনিম্নলিখিত প্রস্তাব করেছে, (1) সিলেট সিটি কর্পোরেশনবাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং সিলেটে অভিবাসনেরইতিহাসে যুক্তরাজ্যের বাঙালি প্রবাসীদের অবদানকে স্বীকৃতি দিয়েএকটি স্থায়ী ম্যুরাল তৈরি করবে, (২) প্রবাসী কেন্দ্র – স্বাধীনতা, অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমৃদ্ধির গৌরবময় সংগ্রামে প্রবাসীবাংলাদেশিদের অবদানকে স্বীকৃতি দিতে এবং উদযাপন করতেসিটি সেন্টারের কেন্দ্রস্থলে একটি আধুনিক অত্যাধুনিক প্রবাসীকেন্দ্র নির্মাণের প্রস্তাব এবং (৩) প্রাইড অব বাংলাদেশ মনুমেন্টপ্রস্তাব করা হয় যে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমৃদ্ধিতেবৈশ্বিক বাংলাদেশি অভিবাসীদের অবদানের স্বীকৃতিস্বরূপ এবংবিশ্বব্যাপী বাংলা ভাষা ও সংস্কৃতির সুরক্ষা ও প্রচারের জন্যওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আসা এবং যাওয়ারপ্রধান সংযোগস্থলে একটি স্থায়ী স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবী করেনতারা ।

 

সংবাদটি শেয়ার করুন

July 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031