সিলেটে অনুষ্ঠিত হলো ‘নন ভ্যালেন্টাইন সমাবেশ’

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৬

সিলেটে অনুষ্ঠিত হলো ‘নন ভ্যালেন্টাইন সমাবেশ’

এসবিএন জুনেল আহমদ আরিফ, দক্ষিণ সুরমা সিলেট প্রতিনিধিঃ ভালোবাসা দিবসের আগের দিন ১৩ ফেব্রুয়ারি শনিবার সিলেটে আয়োজন করা হয়েছে নন ভ্যালেন্টাইন মহাসমাবেশ। বসন্তের প্রথম দিন পহেলা ফাল্গুনে এই আয়োজন করে কাকতাড়ুয়া নামের স্থিরচিত্র ও চলচ্চিত্র বিষয়ক সংগঠন।

সকাল ১১টায় টিলাগড় পয়েন্ট থেকে মজার মজার শ্লোগান নিয়ে “সিঙ্গেল শোভাযাত্রা” বের হয়ে এমসি কলেজের টিলায় গিয়ে শেষ হয়েছে। সেখানেই প্রেমহীনতার জন্য এক মিনিট নিরবতার মাধ্যমে শুরু হয় মূল পর্ব।

চলেছে প্রেমের গান, প্রেমের সুফল ও কুফল নিয়ে আড্ডা, প্রেমের অভিজ্ঞতা ইত্যাদি। সঙ্গী পাচ্ছেন না এমন সিঙ্গেলদের খোলা মাঠে প্রেম নিবেদনের সুযোগ দেয়া হয়েছে।

তাদের মধ্য থেকে দু’জন সেরা সিঙ্গেল মানুষ নির্বাচন করা হয়েছে। সেরাদের নিয়ে কাকতাড়ুয়া প্রোডাকশন হাউজ থেকে রোমান্টিক গানের মিউজিক ভিডিও নির্মাণ করা হবে জানিয়েছে তারা। তাছাড়া উপস্থিত সকল সিঙ্গেলদের ফেইসবুক প্রোফাইল পিকচার তুলে দেয়া হয়েছে।

নন ভ্যালেন্টাইন মহাসমাবেশে অংশ নেয়া নিশাত তানজুম বন্য বলেন, “এটি একটি মজার মহাসমাবেশ ছিলো। আমার মতো এখনো যারা প্রেম করতে পারেননি বা করেননি এমন মানুষেরা এক হয়েছি।”

মাধব কর্মকার বলেন, “আমাদের অনেকেই ছোট্ট কিছু কারণে বড় প্রেম বিসর্জন দিতে হয়, তা কখনো কাম্য নয়।” অংশ নেয়া জামান মোহাম্মেদ মুফি বলেছেন, “প্রেম একটি মানসিক স্বাস্থ্যের বিষয়। সকলের জীবনেই প্রেম থাকা উচিত।”

বক্তারা এ সময় মানব প্রেমের পাশাপাশি দেশ প্রেম, সমাজের প্রতি দায়বদ্ধতা, নৈতিক উন্নতি ইত্যাদি বিষয়ে আলোচনা করেন।

ভবিষ্যতে প্রতি বছর ভালোবাসা দিবসের আগের দিন এই মহাসমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন কাকতাড়ুয়ার সভাপতি খলিলুর রহমান ফয়সাল।

উল্লেখ্য সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউভার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটি, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, এমসি কলেজ, সরকারি কলেজ, উইমেন্স কলেজ, মদনমোহন কলেজের প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী এই সমাবেশে অংশ নিয়েছে।