ঢাকা ১২ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম ১৪৪৬ হিজরি


সিলেটে করোনা সংক্রামন টিকা সংকটে পড়েছে

redtimes.com,bd
প্রকাশিত এপ্রিল ২২, ২০২১, ০২:২১ অপরাহ্ণ
সিলেটে করোনা সংক্রামন টিকা সংকটে পড়েছে

আবুল কাশেম রুমন,সিলেট: সিলেটে করোনা সংক্রামন টিকা সংকটে পড়েছে। সিলেটের চার জেলায় তুলনায় টিকা এসেছে কম।
স্বাস্থ্য অধিদপ্তর সিলেট কার্যালয়ের তথ্যমতে, প্রথম চালানে বিভাগে ৪ লাখ ৪৪ হাজার ডোজ করোনা টিকা আসে। সিলেট জেলায় প্রথম ধাপে আসে দুই লাখ ২৮ হাজার টিকা। এরপর দ্বিতীয় ধাপে আরো ৭২ হাজার টিকা আসে। এগুলো শেষ হওয়ার আগে পরবর্তী টিকার চালান আসার কথা ছিল। যে কারণে টিকার সংকট পড়বে না বলে জানিয়েছিলেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারি পরিচালক ডা. আনিসুর রহমান ও সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল। তারাই এখন বলছেন, কিছু দিনের মধ্যে পুনরা টিকার চালান না আসলে সংকট সৃষ্টি হবে।
স্বাস্থ্য অধিদপ্তর সিলেট কার্যালয়ের তথ্যমতে, মঙ্গলবার (২০ এপ্রিল) করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ৯ হাজার ৮৭ জন। এর মধ্যে ৫ হাজার ৭০৩ জন পুরুষ ও ৩ হাজার ৩৮৪ জন নারী। এদিন প্রথম ডোজ নিয়েছেন ৭৬০ জন। এরমধ্যে পুরুষ ৫৪৮ জন এবং নারী ২১২ জন।
সংশ্লিষ্টরা বলেন, গত ৭ ফেব্রæয়ারি সিলেটে গণটিকা নেওয়ার কার্যক্রম শুরু হয়। এ পর্যন্ত বিভাগে প্রথম ডোজের জন্য ৩ লাখ ৭২ হাজার ৮১৮ জন রেজিস্ট্রেশন করে প্রথম ডোজ নিয়েছেন ২ লাখ ৯৬ হাজার ৬৫১ জন। এ পর্যন্ত দ্বিতীয় ডোজ নিয়েছেন এক লাখ ১১ হাজার ২২৩ জন। বিপরীতে ভায়াল মজুত আছে ৭ হাজার ৩৮৫টি। প্রতিটি ভায়ালে ১০টি করে ডোজ থাকে। সে হিসেবে মঙ্গলবার পর্যন্ত টিকা মজুতের পরিমাণ ৭৩ হাজার ৮৫০ ডোজ রয়েছে জানান সংশ্লিষ্টরা।

সংবাদটি শেয়ার করুন

July 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031