সিলেটে ছড়াপোস্টার প্রদর্শন এর উদ্বোধন

প্রকাশিত: ১১:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২১

সিলেটে ছড়াপোস্টার প্রদর্শন এর উদ্বোধন

সুমন শুদ্ধ 

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ উপলক্ষে ‘ছড়া টিভি’ আয়োজিত ছড়ার নিবেদিত প্রাণ, শাহাদত বখ্ত শাহেদ সম্পাদিত ছড়ার পিভিসি প্রকাশনা ‘ঢালপত্র’ মাতৃভাষাদিবস সংখ্যার ছড়াপোস্টার প্রদর্শন এর উদ্বোধন অনুষ্ঠান।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেছেন প্রবীণ ছড়াকার তুষার কর। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ছড়াকেন্দ্র-সিলেট এর প্রতিষ্ঠাতা সভাপতি ‘ছড়া টিভি’ চেয়ারম্যান, ‘ছড়ালোক’ ও ‘ঢালপত্র’সম্পাদক, ছড়াকার শাহাদত বখ্ত শাহেদ। ছড়াপাঠে অংশ নেন ছড়াকার দেলোয়ার হোসেন দিলু, ছড়াকেন্দ্র-সিলেট এর সহসাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল হক, কাজি রিফাত হোসেন সহ আরও অনেকে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছড়াকেন্দ্র-সিলেট এর অন্যতম উপদেষ্টা বিশিষ্ট কবি ও ছড়াকার, সিলেট উদীচী সভাপতি এনায়েত হাসান মানিক । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত বিশিষ্ট সাংবাদিক, গীতিকার ও ছড়াকার সালাম মশরুর r, বিশিষ্ট কবি ও ছড়াকার হীরা শামিম , ছড়াকার পরিতোষ বাবলু এবং ইমতিয়াজ সুলতান ইমরান ।
অনুষ্ঠানটি পরিচালনা করেন ‘বুনন’ ছোটোকাগজ সম্পাদক, দৈনিক ‘শুভ প্রতিদিন’ এর সাহিত্যসম্পাদক প্রভাষক খালেদ উদ-দীন।
অনুষ্ঠানটি সিলেট কেন্দ্রীয় শহীদমিনার থেকে সরাসরি সম্প্রচার করে ছড়া টিভি। কারিগরি সহায়তা ও ছড়াপোস্টার ডিজাইন করেন তরুণ ছড়াকার এবং ‘কবিনগর বার্তা’ সম্পাদক ছাদির হুসাইন ছাদি। প্রদর্শনীতে ২৮ জন ছড়াকারদের ছড়া স্হান পায়। অনুষ্ঠান টি ছড়াটিভি সরাসরি সম্প্রচার করে। ১৯ ২০ এই দুই দিন বিকেল ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত প্রদর্শনী চলবে। ২১ তারিখ সকাল থেকে রাত ৮টস পর্যন্ত চলবে।