সিলেটে জামায়াত-শিবিরের মিছিল থেকে পুলিশের ওপর হামলা, ওসিসহ আহত ২

প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, মে ১৭, ২০২২

সিলেটে জামায়াত-শিবিরের মিছিল থেকে পুলিশের ওপর হামলা, ওসিসহ আহত ২

সিলেট প্রতিনিধি: সিলেটে জোহরের নামাজের পর জামায়াত-শিবিরের মিছিল থেকে পুলিশের ওপর হামলা চালানো হয়েছে।

 

এতে কোতোয়ালি থানার ওসিসহ দুইজন আহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে নগরীর জেলরোড পয়েন্টে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ জামায়াত-শিবিরের দুইজনকে আটক করেছে।

পুলিশ জানায়, জোহরের নামাজের পর নগরীর বন্দরবাজারস্থ আবু তুরাব জামে মসজিদ থেকে একটি মিছিল বের করে জামায়াত-শিবির। মিছিলটি জেলরোডে আসার পর পুলিশ বাধা দেয়।

এ সময় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ ও লাঠিসোটা নিয়ে হামলা চালায়। হামলায় কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ ও বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ নিশু লাল দে আহত হন। পরে পুলিশ ধাওয়া করে জামায়াত-শিবিরের দুই নেতাকর্মীকে আটক করে।

সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ সাংবাদিকদের জানান, জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা মিছিল থেকে পুলিশের ওপর হামলা চালায়। তাদের হামলায় কোতোয়ালি থানার ওসি ও বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ আহত হয়েছেন। পরে দুইজন আটক করা হয়েছে।

 

 

এ বিষয়ে প্রত্যক্ষদর্শীরা জানান, গণকমিশন কর্তৃক ধর্মব্যবসায়ী হিসেবে ১১৬ জন আলেমের তালিকা প্রকাশের প্রতিবাদে মঙ্গলবার মিছিল বের করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। মিছিলটি জেলরোডে আসার পর পুলিশি বাধার সম্মুখীন হয়। এ সময় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ ও লাঠিসোটা নিয়ে হামলা চালায়। হামলায় কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ ও বন্দরবাজার ফাঁড়ির এএসআই মিশুসহ দুজন আহত হন। পরে পুলিশ ধাওয়া করে জামায়াত-শিবিরের দুই নেতাকর্মীকে আটক করে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার কে এম আবু তাহের জানান, মিছিল থেকে জামায়াত-শিবির নেতাকর্মীরা পুলিশের উপর হামলা চালায়। এ ঘটনায় আহত দুই পুলিশ সদস্যকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Calendar

June 2022
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930