সিলেটে প্রথমবারের মতো আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা ২০১৬’ র সমাপণী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান

প্রকাশিত: ৭:১৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০১৬

সিলেটে প্রথমবারের মতো আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা ২০১৬’ র সমাপণী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান

এসবিএন স্পোর্টস নিউজ: সিলেট জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায়, লতিফ ট্রাভেলস প্রাইভেট লিমিটেড এর পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় সিলেটের ইতিহাসে এই প্রথমবারের মত অনুষ্ঠিত ‘লতিফ ট্রাভেলস আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা ২০১৬’ এর সমাপণী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান ২০ ফেব্রুয়ারী ২০১৬ শনিবার বেলা ৪ ঘটিকায় মাছিমপুরস্থ আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স-এর জিমনেসিয়ামে অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা ক্রীড়া সংস্থার বর্তমান কার্যনির্বাহী পরিষদ দায়িত্বভার গ্রহণের পর হতে অদ্যাবধি পর্যন্ত সকল ইভেন্টে সমগুরুত্ব দিয়ে স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের ক্রীড়া কর্মকান্ডসমূহ পরিচালনা করে আসছে।

সিলেট জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার অফিস সেক্রেটারী বিপুল চন্দ্র তালুকদারের সঞ্চালনায় এবং সিলেট জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের সদস্য ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক বিজিত চৌধুরী’র সভাপতিত্বে পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. জয়নাল আবেদীন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ মো. সিরাজ উদ্দিন , বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, আন্তর্জাতিক মহিলা মাষ্টার রাণী হামিদ, বাংলাদেশ দাবা ফেডারেশনের প্রধান বিচারক হারুন অর রশীদ, গ্র্যান্ড মাষ্টার জিয়াউর রহমান, গ্র্যান্ড মাষ্টার আব্দুল্লাহ আল রাকিব, জাতীয় রেটিংধারী দাবা খেলোয়াড় মো. জাহিদুল আলম জাহিদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার প্রাক্তন সহ-সভাপতি হাজী এম এ সাত্তার, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি হাজী হেলাল উদ্দিন আহমদ, সিলেট জেলা ক্রিকেট কমিটির সভাপতি ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক সুপ্রিয় চক্রবর্ত্তী, কৃতি দাবা খেলোয়াড় কামাল আহমদ, নৃপেন্দ্র কুমার সিংহ, আলী আহমদ, মোহাম্মদ খায়রুল আমীন, রানা প্রতাপ সিংহ, ফিদে’র ক্ষুদে দাবাড়ৃসহ দেশী-বিদেশী স্বনামধন্য দাবাড়ুগণ প্রমুখ।

অনুষ্ঠানের প্রারম্ভেই অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করা হয়। উক্ত প্রতিযোগিতায় দেশী ও বিদেশী স্বনামধন্য দাবা খেলোয়াড়গণ অংশগ্রহণ করেন। রেটিংধারী খেলোয়াড়গণকে সিলেট জেলা ক্রীড়া সংস্থার পক্ষ হতে প্রাইজমানি ও সম্মাননা ক্রেস্ট এবং এসএনপি স্পোর্টস এর পক্ষ হতে ট্রফি ও ক্রেস্ট প্রদান করা হয়।

উক্ত প্রতিযোগিতার টাইটেল স্পন্সর লতিফ ট্রাভেলস প্রাইভেট লিমিটেডসহ সকল কো-স্পন্সরকারী প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গকে সিলেট জেলা ক্রীড়া সংস্থার পক্ষ হতে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।