সিলেটে বাস-ট্রাক চালকদের সড়ক অবরোধ

প্রকাশিত: ১১:০৫ পূর্বাহ্ণ, মার্চ ২১, ২০১৬

সিলেটে বাস-ট্রাক চালকদের সড়ক অবরোধ

এসবিএন ডেস্কঃ সিলেট নগরীর প্রবেশদ্বার দক্ষিন সুরমার হুমায়ূন রশীদ চৌধুরী ও আব্দুস সামাদ আাজাদ চত্বরে বাস-ট্রাক চালকদের অবরোধে সিলেট-ঢাকা মহাসড়কসহ বিভিন্ন আঞ্চলিক সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

সকাল ৯টা থেকে সংশ্লিষ্টরা অবরোধ শুরু করলে কদমতলী ও চন্ডিপুলে ব্যাপক জনদুর্ভোগের সৃষ্টি হয়। অবশ্য, দুপুর ১২টার দিকে পুলিশ প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে সংশ্লিষ্টরা অবরোধ প্রত্যাহার করে বলে সিলেট মেট্রোপলিটন পুলিশের এডিসি (সদর দক্ষিণ) জেদান আল মুসা জানিয়েছেন।

ট্রাক-বাস মালিক সমিতি ও চালক সূত্রে জানা যায়, সিলেট সদর উপজেলার ৮টি ইউনিয়নে ২২ মার্চ মঙ্গলবার নির্বাচন। এ উপলক্ষে পুলিশ প্রশাসন থেকে বাস মালিক সমিতির কাছে ৪০টি গাড়ী দেয়ার অনুরোধ করে। এর প্রেক্ষিতে বাস মালিক সমিতির পক্ষ থেকে চাহিদার অতিরিক্ত আরো ১৬টি বাস প্রদান করা হয়।

এরপরও পুলিশ গত রোববার বিকেল ৫টার দিকে তামাবিল থেকে ছেড়ে আসা ২টি যাত্রীবাহী বাস গাড়ী নির্বাচনী ডিউটির জন্য নিয়ে যাওয়া হয়। এ নিয়ে ট্রাফিক সার্জেন্টের সাথে বাস চালকের বচসা হয়। কথাকাটাকাটির এক পর্যায়ে পুলিশ যাত্রীসহ দু’টি বাস পুলিশ লাইনে নিয়ে যায়।

এর প্রতিবাদে সোমবার সকাল ৯টা থেকে নগরীর প্রবেশদ্বার হুমায়ূন রশীদ ও সামাদ আাজাদ চত্বরে অবরোধ শুরু করে ট্রাক-বাস চালকরা। এতে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। এ কারণে জনদুর্ভোগে পড়েন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

অবরোধের কারণে সিলেট নগরীতে কোন যান প্রবেশ এমনকি সেখান থেকে কোন গাড়ি বেরও হতে পারছিল না।

যোগাযোগ করা হলে এডিসি জেদান আল মুসা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি তদন্তের আশ্বাস দেয়া হয়েছে। এ প্রেক্ষিতে দুপুর ১২টার দিকে সংশ্লিষ্টরা অবরোধ প্রত্যাহারে সম্মত হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

January 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

http://jugapath.com