সিলেটে ব্যাটারি চালিত রিক্সা মালিক শ্রমিক ঐক্য পরিষদের প্রতিবাদ সভা

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, জুন ৩, ২০২১

সিলেটে ব্যাটারি চালিত রিক্সা মালিক শ্রমিক ঐক্য পরিষদের প্রতিবাদ সভা

আবুল কাশেম রুমন,সিলেট: সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক আটককৃত ব্যাটারি চালিত রিক্সা ছেড়ে দেয়া ও ব্লু-বুক দিয়ে ব্যাটারি চালিত রিক্সা উন্মুক্ত ভাবে চলাচলের দাবীতে সিলেট মহানগর ব্যাটারি চালিত রিক্সা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
(২ জুন) বুধবার বেলা ১১টায় মদিনা মার্কেটে আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা রিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আবু বকর সিদ্দিক।
মহানগর ব্যাটারি চালিত রিক্সা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি শাহ মিজানুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনিছুর রহমান খানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট শহর রিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি আনোয়ার হোসেন আনাই, বিশিষ্ট শ্রমিকনেতা আব্দুল জলিল, আব্দুস সোবহান, বাচ্চু মিয়া, জেলা রিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, প্রফেসার নুরুল ইসলাম। বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন শহীদুল ইসলাম আকন্দ, শাহজাহান, আবুল হোসেন, আব্দুল খলিলক, আক্কাস আলী, আইয়ুব আলী, কাওছার আহমদ, খাজা মিয়া, আব্দুল জব্বার প্রমুখ। এছাড়াও মহানগরীর অসংখ্য নেতাকর্মীরা প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা আটককৃত ব্যাটারি চালিত রিক্সা ছেড়ে দেয়া ও ব্লু-বুক প্রদানের মাধ্যমে উন্মুক্ত ভাবে নগরীতে ব্যাটারি চালিত রিক্সা চলাচলের দাবী জানিয়ে বলেন, বিভিন্ন জেলায় অবাদে ব্যাটারি চালিত রিক্সা চলাচল করলেও সিসিক কর্তৃক ব্যাটারি চালিত রিক্সা চলাচল বন্ধ করে দিয়েছে। এতে রিক্সা শ্রমিকরা কষ্টের মধ্যে জীবন যাপন করছেন। বক্তারা অসুস্থ ও প্রবীণ রিক্সা শ্রমিকের পরিবার পরিজনদের কথা বিবেচনা করে ব্যাটারি চালিত রিক্সা উন্মুক্ত করে দেয়ার জন্য আহবান জানান।

ছড়িয়ে দিন