সিলেট উইমেন চেম্বারের নারী দিবস পালন

প্রকাশিত: ৮:২৮ পূর্বাহ্ণ, মার্চ ৯, ২০১৬

সিলেট উইমেন চেম্বারের নারী দিবস পালন

এসবিএনঃ সিলেট লেডিস ক্লাবের প্রেসিডেন্ট মিতা আবেদীন বলেছেন, আমাদের নারী সমাজ এখন আর পিছিয়ে নেই। নারীরা সর্বক্ষেত্রে দক্ষতা এবং যোগ্যতা সম্পন্ন ভূমিকা পালন করে যাচ্ছেন।

বাংলাদেশের সর্বক্ষেত্রে কর্মক্ষম বিশ্বজয়ী নারীদের আর অবহেলার চোখে দেখার সুযোগ নেই। বর্তমান বিশ্বের সাথে তালমিলিয়ে আজকের নারী সমাজ আন্তর্জাতিক অঙ্গনে দেশের জন্য মর্যাদা ও সুনাম বয়ে আনতে সক্ষম হচ্ছেন। অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠায় কর্মক্ষেত্রে নারীদের আরো শক্তিশালী ও পরিশ্রমী হতে হবে।

কেননা একমাত্র কাজের মাধ্যমেই সমাজ ও দেশের অর্থনৈতিক মুক্তি সম্ভব। “অধিকার মর্যাদায়, নারী পুরুষ সমানে সমান” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডষ্ট্রির উদ্যোগে বিশেষ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা গুলো বলেন।

মঙ্গলবার সকালে নগরীর সপ্তদীপা জামতলাস্থ উইমেন চেম্বারের কার্যালয়ে দিবসটি উপলক্ষে এই বিশেষ সভা ও বিভিন্ন বিষয়ে নারী প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানের আয়েজন করা হয়।

সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডষ্ট্রির প্রেসিডেন্ট স্বর্ণলতা রায় এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন লেডিস ক্লাবের ভাইস প্রেসিডেন্ট জেসমিন ইসলাম। উইমেন চেম্বারের পরিচালক রোনা বেগম এর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উইমেন চেম্বারের পরিচালক সামসুন্নাহার খানম, রাবেয়া আক্তার রিয়া, বিউটি বর্মন, সদস্য রেহানা ফারুক শিরিন প্রমুখ।

সভাপতির বক্তব্যে সিলেট উইমেন চেম্বারের প্রেসিডেন্ট স্বর্ণলতা রায় বলেন, সমাজে নারী পুরুষ সবাই সমান হিসেবে সকলকে এক চোখে দেখা উচিত। সিলেট উইমেন চেম্বার এমন একটি সংগঠন যার মাধ্যমে নারীরা নিজেদের কর্মসংস্থান নিজেরাই তৈরী করতে পারছেন। আমাদের পর্যটন শিল্পে জোরালো অবদান রাখতে নারীদের আরো গতিশীল হয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার বিকল্প নেই।

Calendar

May 2021
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

http://jugapath.com