সিলেট থেকে উড়াল দিয়ে আকাশে বজ্রপাতের কবলে বিমান!

প্রকাশিত: ৯:১২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৭

সিলেট থেকে উড়াল দিয়ে আকাশে বজ্রপাতের কবলে বিমান!

বজ্রপাতের শিকার হয়েও অলৌকিকভাবে রক্ষা পেয়েছে বাংলাদেশ বিমানের এয়ারবাস এ-৩৩০ নামের একটি উড়োজাহাজ। গত শনিবার সিলেট থেকে ঢাকায় আসার পথে আকাশে ১০ হাজার ফুট ওপরে থাকা অবস্থায় হঠাৎ বজ্রপাতের আঘাতে অচল হয়ে পড়ে উড়োজাহাজটির একটি ইঞ্জিন।

এ অবস্থায় চরম ঝুঁকিপূর্ণভাবে পাইলট এক ইঞ্জিনের ওপর ভর করে হযরত শাহজালাল বিমানবন্দরে উড়োজাহাজাটি অবতরণ করান। এ সময় উড়োজাহাজটিতে ২০০ জনের ওপর যাত্রী ছিল।

জানাগেছে, শনিবার সকালে উড়োজাহাজটি সিলেট থেকে ঢাকায় ফিরছিল। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সকাল পৌনে ১০টায় অবতরণ করার আগ মুহূর্তেই প্রায় ১০ হাজার ফুট ওপরে থাকাবস্থায় দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে এটি। একপর্যায়ে বজ্রপাত আঘাত হানে উড়োজাহাজটিতে। এতে উড়োজাহাজে চরম ঝাঁকুনির সৃষ্টি হয়। তাৎক্ষণিকভাবে পাইলট মনিটরে একটি ইঞ্জিন অকেজো হয়ে পড়ার সংকেত পান। এরপর চরম ঝুঁকি নিয়ে ফ্লাইটটি সিলেটে অবতরণ না করে এক ইঞ্জিনে ঢাকায় নিয়ে আসা হয়।

এদিকে এ ঘটনা বিমানে চাঞ্চল্য সৃষ্টি করেছে। বিমান সূত্রে জানা গেছে, অচল উড়োজাহাজটি বর্তমানে বিমানের হ্যাঙ্গারে রাখা হয়েছে। এটি ৮ মাস আগে স্পেন থেকে লিজে আনা হয়। হজযাত্রী পাঠানোর নামে বিমান কর্তৃপক্ষ চড়া দামে উড়োজাহাজটি স্পেন থেকে লিজ নেয়। যদিও পরে হজযাত্রী বহনে এ উড়োজাহাজ ব্যবহার করা হয়নি। অন্যদিকে এয়ারবাস-৩৩০ এর একটি ইঞ্জিন নষ্ট হয়ে পড়ায় বিমানের রিয়াদ ফ্লাইট ২০ ঘণ্টা বিলম্বের শিকার হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

June 2021
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

http://jugapath.com