সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সাময়িক বন্ধ ঘোষণা

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, জুন ১৭, ২০২২

সিলেট  ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর  সাময়িক বন্ধ ঘোষণা

সিলেট ডেস্ক: শুক্রবার (১৭ জুন) দুপুর দুইটা পর্যন্ত ফ্লাইট ওঠা-নামা করলেও বিকেলে রানওয়েতে পানি প্রবেশ করায় বিমানবন্দরটির কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে সিলেটে বন্যা ভয়াবহ আকার ধারণ করেছে, পানি ঢুকে পড়েছে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতেও।

 

 

জানা গেছে, সিলেটে পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে পানিবন্দি হয়ে পড়েছেন কয়েক লাখ মানুষ। কোম্পানিগঞ্জ, গোয়াইনঘাট, জকিগঞ্জ, বিয়ানীবাজার, কানাইঘাট ও জৈন্তাপুরসহ সিলেট নগরীর অধিকাংশ এলাকা পানির নিচে তলিয়ে গেছে।

 

 

শুক্রবার দুপুর পর্যন্তও ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট চলাচল ছিল। দুপুরের পর বিমানবন্দরের রানওয়ের শোল্ডার পর্যন্ত পানিতে ডুবে যায়। রানওয়ের একাংশের বাতিগুলোও পানির নিচে তলিয়ে গেছে। এরপরও বাড়ছে পানি। এসব কারণে আগামী তিন দিনের জন্য এই বিমানবন্দরে কার্যক্রম স্থগিত করা হয়েছে।

 

 

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমেদ গণমাধ্যমকে বলেন, ইতোমধ্যে রানওয়ের শোল্ডার পানির নিচে ডুবে গেছে। অনেক ইনস্ট্রুমেন্ট পর্যন্ত পানির নিচে। এজন্য সাময়িকভাবে তিন দিনের জন্য বিমানবন্দরের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। পরস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

 

 

লাইভ রেডিও

Calendar

February 2023
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728