সিলেট মিডিয়ার সভাপতি আহমেদ বকুল কোভিডে আক্রান্ত

প্রকাশিত: ১২:১৬ পূর্বাহ্ণ, মার্চ ১০, ২০২১

সিলেট মিডিয়ার সভাপতি আহমেদ বকুল কোভিডে আক্রান্ত

 

সিলেট মিডিয়ার সভাপতি, তথ্য চিত্র নির্মাতা,কবি ও গবেষক আহমেদ
বকুল কোভিড পজেটিভ হয়ে শহীদ শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন।

তিনি একজন করোনা যোদ্ধা, প্যানডেমিক এর শুরুতে ‘করোনার উপর’ একটি গানের ভিডিও চিত্র নির্মাণ করেন। প্রচার সহযোগিতায় এগিয়ে আসে তথ্যমন্ত্রণালয়। তথ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে এবং বিভিন্ন ক্যাবল টিভি থেকে প্রতিদিন সারাদেশে দেশে জনসচেতনতা মূলক গানের ভিডিও প্রচার করা হয়। এখনো হচ্ছে। সিলেটে এস সিএস এর ৪০ নম্বর চ্যানেলে গানটি এখনো প্রচার করা হচছে।
গানের জন্য তথ্য মন্ত্রণালয় তাঁকে প্রশংসিত করে।

আরো কিছু ভালো কাজের জন্য নিউজ ৭১ তাঁকে ‘সাদা মনের মানুষ’ আখ্যায়িত করে পুরস্কার প্রদানের সিদ্ধান্ত নিয়েছে।
‘সিডরের উপর’ তার লেখা একটি গান চ্যানেল এসে প্রকাশ করে প্রচুর ফান্ড সংগ্রহ করা হয়। জাস্ট হেল্প ফাউন্ডেশন প্রচার করে এবং সিডর এলাকায় আশ্রয়ন প্রকল্প নির্মাণের জন্য অনেক অর্থ ব্যয় করা হয় । জাস্ট হেলপের পক্ষ থেকে লেখক কে সম্মাননা ক্রেস্ট ও কণ্ঠশিল্পী শিপল চৌধুরিকেও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এ ছাড়া আহমেদ বকুল সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে যুক্ত আছেন। তিনি সিলেট মিডিয়ার প্রতিষ্ঠাতা সভাপতি বর্তমানে ‘সিলেট মিডিয়া পেইজ’ অনলাইন ভার্সনে হোস্টের দায়িত্ব পালন করছেন। তিনি ইতিমধ্যে বৃহত্তর সিলেটের স্বার্থসংশ্লিষ্ট বিষয়বস্তু নিয়ে একাধিক লাইভ অনুষ্ঠান প্রচার করেছেন। প্রতিটি লাইভ এর জন্য তিনি প্রশংসা লাভ করেছে। তাঁর আর্কাইভের মত কীর্তি ‘সিলেটের পাঁচালী’ এখন চ্যানেলে দেখা যাচ্ছে
ইউটিউব চ্যানেলের নাম
sylhetmedia

সিলেট মিডিয়া পেজ
sylhetmedia

portal
sylhetmedia.net
ফেসবুক আইডি
Ahmedbokul
Email sylhetmedia2018@gmail.com

তাঁর প্রকাশিত বই ‘অভিন্ন সত্তা’ প্রকাশিতব্য শিশু-কিশোর জীবনী ‘স্যার ফজলে হাসান আবেদ’ এবারের বই মেলায় আসছে। বইটি উৎস প্রকাশন প্রকাশ করছে। তিনি ইতোমধ্যে বিষটির মতো প্রামাণ্য চিত্র ও তথ্যচিত্র নির্মাণ করেছেন। তিনি সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সহায়তায় সংস্কৃতি মন্ত্রণালয়ের মাধ্যমে ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ প্রকল্প নামে একটি প্রকল্প প্রণয়ন করেছেন।

আহমেদ বকুল তাঁর সুস্থতার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।
তার সাথে কথা বলতে চাইলে
০১৭১৬২৯২৩০৬ নম্বারে কথা বলতে পারবেন।