সিলেট-হবিগঞ্জের পর মৌলভীবাজার জেলা লকডাউন

প্রকাশিত: ২:৫০ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২০

সিলেট-হবিগঞ্জের পর মৌলভীবাজার জেলা লকডাউন

মোঃ আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার: প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ রোধে বিভাগীয় নগরী সিলেট ও হবিগঞ্জ জেলা লকডাউন ঘোষনার পর অবশেষে পর্যটন জেলা মৌলভীবাজারকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হয়েছে। ঘোষণা অনুযায়ী আজ বিকাল ৫টার পর থেকে মৌলভীবাজার জেলা অবরুদ্ধ (লকডাউন) কার্যকর করা হবে।

সোমবার (১৩ এপ্রিল) দুপুর ১২টার দিকে মৌলভীবাজার জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক নাজিয়া শিরিন জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনাভাইরাস প্রতিরোধ কমিটির বৈঠক শেষে মৌলভীবাজার জেলাকে লকডাউন ঘোষণা করেন।

লকডাউনের কারনে ও করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আইন অনুযায়ী অন্যান্য জেলার কেউ মৌলভীবাজার জেলায় প্রবেশ করতে পারবেনা , এ কারনে লকডাউনের ঘোষণা দেওয়া হয়।

জেলা প্রশাসক নাজিয়া শিরিন বলেন, করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত জেলা কমিটির সদস্যদের মতামতের ভিত্তিতে প্রাণঘাতী কোভিড-১৯– এর সংক্রমণ ঝুঁকি মোকাবিলায় মৌলভীবাজার জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, এ জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক, মহাসড়ক ও নৌপথে অন্য কোনো জেলা থেকে কেউ মৌলভীবাজার জেলায় প্রবেশ করতে বা এ জেলা থেকে অন্য কোনো জেলায় যেতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তউজেলা যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা বলবত থাকবে। সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ এর আওতাবহির্ভূত থাকবে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ আজ সোমবার (১৩ এপ্রিল) বিকাল ৫টা থেকে কার্যকর হবে এবং আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031