সূর্যোদয় এতিম স্কুলের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্টান উদযাপন

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০১৬

সূর্যোদয় এতিম স্কুলের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্টান উদযাপন

এসবিএন নিউজ: অরাজনৈতিক সামাজিক সংগঠন সূর্যোদয় যুব সংঘ কর্তৃক প্রতিষ্ঠিত আর্থ-মানবতার সেবায় সহায়ক ভূমিকা পালন করতে ২০১৫ সালের ৬ই ফেব্রুয়ারীতে প্রতিষ্ঠিত সূর্যোদয় এতিম স্কুল ৬ই ফেব্রুয়ারী ২০১৬ শনিবার ১ (এক) বছর পূর্তি উপলক্ষ্যে আলোচনা সভা, স্কুল ব্যাগ ও শিক্ষা সামগ্রী বিতরণী অনুষ্টিত হয়।

গত শনিবার ৬নং ওয়ার্ডস্থ আনোয়ার মতিন একাডেমী প্রাঙ্গনে কেক কাটার মধ্য দিয়ে সূর্যোদয় এতিম স্কুলের প্রতিষ্টা বার্ষিকী উদযাপন করা হয়।

সিলেট বিভাগে শ্রেষ্ট যুব সংগঠক পদকপ্রাপ্ত’১৩ এবং সূর্যোদয় যুব সংঘ ও সূর্যোদয় এতিম স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি মো. হাসান তালুকদার সুহেলের সভাপতিত্বে প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এ.কে কামাল হোসেনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রীম কোর্ট বাংলাদেশ’র প্রবীন এডভোকেট আব্দুল মতিন চৌধুরী ও মুক্তিযোদ্ধা আব্দুল মালিক বীর প্রতিক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাসদবীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুল মতিন স্যার, সিলেট কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক জাতীয়ভাবে শ্রেষ্ট যুব সংগঠক পদকপ্রাপ্ত মো. এহছানুল হক তাহের, শাহ্ আহম্মদ বান্না, মেট্টোপলিটন ইউনিভার্সিটির সিনিয়র লেকচারার জিয়াউর রহমান টিটু, মো. কামরুল হাসান, সুহেল আহমদ, বাংলাদেশ সেনাবাহীনির (অব.) সার্জেন্ট মো. জুনায়েদ আহমদ, সূর্যোদয় এতিম স্কুলের সহকারী প্রধান শিক্ষক মৌলভী মো. শহিদুল ইসলাম, সূর্যোদয় এতিম স্কুলের উপদেষ্টা মন্ডলীর সদস্য কামরুজ্জামান চৌধুরী জাফর, বাদাম বাগিচা লন্ডন প্রবাসী মো. মোস্তাক আহমদ, লন্ডন প্রবাসী নূর মো. শারুফ, মো. আজাদ, চৌধুরীকান্দি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সাজন আহমদ সাজু, সূর্যোদয় এতিম স্কুলের অর্থ সম্পাদক মো. আফজাল হোসেন, ধর্ম সম্পাদক মঞ্জুর আহমদ, সহ-শিক্ষা সম্পাদক আল-আমিন, কারীগরি সম্পাদক কাওছার মিয়া, রুহিত আহমদ, ক্রীড়া সম্পাদক জুবের আহমদ মিন্টু, সহ-ক্রীড়া সম্পাদক আক্রাম আহমদ অভি মোক্তার হোসেন, অত্র স্কুলের শিক্ষিকা ইমা বেগম, মহিলা সম্পাদিকা হেপী বেগম, স্কাউট বিষয়ক সম্পাদক ফারহান আহমদ প্রমুখ।

বক্তারা বলেন, সূর্যোদয় যুব সংঘের বিভিন্ন ধরনের উন্নয়নমুলক সমাজ হিতৌষী কর্মকান্ডের অন্যতম সূর্যোদয় এতিম স্কুলের প্রতিষ্টার মাধ্যমে এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করে দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে অগ্রনী সহায়ক ভূমিকা পালন করে আসছে।

বক্তারা অসহায় ও এতিম ছাত্র-ছাত্রীদের জন্য একটি সুন্দর ভবিষ্যৎ গড়তে সহায়তা করতে সকল বিত্তবান ও সচেতন সুনাগরিকদের এগিয়ে আসার আহবান জানান।