সূর্যোদয় এতিম স্কুলের বই বিতরণ ও আলোচনা সভা অনুষ্টিত

প্রকাশিত: ৪:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০১৬

সূর্যোদয় এতিম স্কুলের বই বিতরণ ও আলোচনা সভা অনুষ্টিত

এসবিএন নিউজ, ষ্টাফ রিপোর্টার: সরকার কর্তৃক ঘোষিত ১লা জানুয়ারী-কে জাতীয় বই উৎসব পালন ও বাস্তবায়নের লক্ষ্যে আর্তমানবতার সেবায় সহায়ক ভূমিকা পালন করতে আজ অনুষ্টিত হয়েছে এতিম ছাত্র-ছাত্রীদের মাঝে এক ব্যতিক্রমী বই বিতরণী অনুষ্টান।

১লা জানুয়ারী শুক্রবার আনোয়ারা মতিন স্কুল প্রাঙ্গনে সিলেট সিটি কর্পোরেশনের ৬নং ওয়ার্ডস্থ ‘সূর্যোদয় যুব সংঘ’ কর্তৃক প্রতিষ্টিত ‘সূর্যোদয় এতিম স্কুল’ এর সকল এতিম ছাত্র-ছাত্রীদের নিকট পাঠ্য পুস্তক বিতরণ করা হয়।

উৎসব মুখর অনুষ্টানে প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক এ কে কামাল হোসেনের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও স্কুলের প্রধান পৃষ্টপোষক ফরহাদ চৌধুরী শামীম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ওয়ার্ড কাউন্সিলর ও স্কুলের পৃষ্টপোষক আবু নসর বকুল, এলাকার বিশিষ্ট মুরব্বি ও স্কুলের পৃষ্টপোষক এডভোকেট শাহারাজ, উপদেষ্টা লুৎফুর রহমান চৌধুরী, জুনেদ আহমদ, বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রীয় সেক্রেটারী সৈয়দ সাইদুল হোসেন দুলাল, বাংলাদেশ বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত সার্জন মো. আবু তালেব, শাহজালাল কোচিং সেন্টারের শিক্ষক ও পরিচালক খন্দকার ফায়েকুজ্জামান, সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাছিত রুম্মন।

আরো উপস্থিত এই স্কুলের প্রধান শিক্ষক শামীম কবির, সহকারী প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, সংগঠনের সাংগঠনিক সম্পাদক সামাদ আহমদ মঞ্জু, উক্ত সংগঠন ও স্কুলের অর্থ সম্পাদক আফজাল হোসেন, ধর্ম সম্পাদক মঞ্জুরুল ইসলাম, সহ-শিক্ষা সম্পাদক আল-আমীন, হিন্দু ধর্ম সম্পাদক সুজেন দে, সদস্য হৃদয় আহমদ ও ইমা আক্তার প্রমুখ।

অনুষ্টানে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্টাতা সভাপতি ও সিলেট বিভাগের শ্রেষ্ট যুব সংগঠক’১৩ পদকপ্রাপ্ত মো. হাসান তালুকদার সোহেল।

প্রধান অতিথির বক্তব্যে শামীম বলেন, ‘সূর্যোদয় যুব সংঘ’ অসহায় ও এতিম ছাত্র-ছাত্রীদেরকে বই বিতরণের মাধ্যমে স্কুলে পড়ার সুযোগ করে দেওয়ায় একটি নজির বিহীন উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছে।

তিনি আরোও বলেন, ভবিষ্যতে এই এতিমদের মধ্য থেকে অনেকেই শিক্ষিত সুনাগরিক হয়ে দেশের নেতৃত্ব স্থানে যাবে এবং দেশ ও জাতির সার্বিক কল্যাণে সহায়ক ভুমিকা পালন করতে সক্ষম হবে।

আলোচনা সভায় বিশেষ অতিথিরা বলেন, মানবতাবোধ থেকে সমাজের বিত্তশালীদের এভাবে অসহায় ও এতিমদের পাশে দাঁড়াতে হবে। তাদের এগিয়ে আসা উচিৎ জাতীয় স্বার্থে। বিত্তকে চিত্ত দিয়ে অনুভব করতে হবে। তবেই দেশ কোন একদিন আকাংখিত ভবিষ্যৎ লক্ষ্যে পৌঁছাতে সমর্থ হবে।

সিলেটে বেসরকারীভাবে গঠিত প্রথম এই সংগঠন ‘সূর্যোদয় যুব সংঘ’ প্রতিটা অসহায় মানুষকে শিক্ষিত করার লক্ষ্যে ‘সূর্যোদয় এতিম স্কুল’ প্রতিষ্টার মাধ্যমে বিভিন্ন সময় অসহায়, গরীব ও এতিমদের কল্যাণে মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছে।

ছড়িয়ে দিন