সূর্য দাস তপনের পরিবারের পাশে আমাদের দাঁড়াতে হবে

প্রকাশিত: ২:২৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০১৯

সূর্য দাস তপনের পরিবারের পাশে আমাদের দাঁড়াতে হবে

বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন বিওএমএর সাধারণ সম্পাদক সৌমিত্র দেব বলেন , তপন দাস কবিতা লিখতো । কিন্তু সে চেয়েছিল সূর্য হতে । সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বর্ণমালা্র আলো ছড়াতে । তাই তার অকাল প্রয়াণে আমাদেরও কিছু দায় আছে । তার অসহায় পরিবারের পাশে আমাদের দাঁড়াতে হবে । তিনি আজ কবি সূর্য দাস তপনের স্মরণ সভায় আলোচনা করতে গিয়ে এ কথা বলেন । মৌলভীবাজার প্রেসক্লাবে সমকাল সুহৃদ সমাবেশের আয়োজনে অনুষ্ঠানে সভাপতি ছিলেন আবুল কালাম আজাদ । প্রধান আলোচক ছিলেন প্রেসক্লাব সভাপতি আবদুল হামিদ মাহবুব । বক্তব্য রাখেন সমকাল জেলা প্রতিনিধি নূরুল ইসলাম, কবি সাকী সায়ন্ত ,পুলক কান্তি ধর ও সূর্য দাস তপনের বড় ভাই কৃষ্ণ দাস । সূর্য দাস তপনের পরিবারের প্রতি সকল সহযোগিতার ব্যপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন আবদুল হামিদ মাহবুব ।

চা শিশুদের আলোর ফেরিওয়ালা কবি সূর্য দাস তপন (৪২) গত সোমবার (১৮ ফেব্রুয়ারী) রাত সাড়ে ১১টার দিকে হার্টএ্যটাকে আক্রান্ত হয়ে পরলোক গমন করেন । তার পারিবারিক সূত্রে জানা যায়, তপন মৌলভীবাজার শহরের বড়কাপন এলাকার বাসায় বুকে ব্যথা অনুভব করলে তাৎক্ষণিক মৌলভীবাজার শহরের লাইফ লাইন প্রাইভেট হাসপাতালে নিয়ে গেলে সেখানে হার্টএটাকে তার মৃত্যু হয়।

১৯৯৮ সাল থেকে মাটির ব্যাংকে পয়সা জমিয়ে পথ শিশু ও চা বাগানের শিশুদের মাঝে বিনামূল্যে বর্ণকুঁড়ি বই বিতরণ শুরু করেন কবি সূর্য দাস তপন । সেই থেকে চা বাগানের শিশুদের নিয়েই তার পথচলা।

তিনি মূলত চা বাগানের সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করতেন। তাদেরকে বিনামূল্যে বই ও শিক্ষার উপকরণ বিতরণও করতেন নিয়মিত।

Calendar

March 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

http://jugapath.com