সৈয়দ আশরাফের ম্যুরাল ভাঙচুর, দোষীদের শাস্তির দাবি

প্রকাশিত: ৮:১৭ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২১

সৈয়দ আশরাফের ম্যুরাল ভাঙচুর, দোষীদের শাস্তির দাবি

রাতের আঁধারে বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক জনপ্রশাসন মন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল ভাঙচুর করেছে দুষ্কৃতকারীরা। এ ঘটনার প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩০ জুলাই) কিশোরগঞ্জ নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চের ব্যানারে ম্যুরালের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়। এসময় বক্তারা আগামী ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অজয় কর খোকন, নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চের আহ্বায়ক শেখ সেলিম কবিরসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতকর্মীরা।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতের কোনো একটি সময়ে বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত নেতা সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল ভাংচুর করে দুর্বৃত্তরা। ঘটনা শোনার পর রাতেই জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তারা এ ঘটনায় জড়িতদের খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনা হবে বলে জানান।

এদিকে ম্যুরাল ভাঙচুরের ঘটনায় পারভেজ নামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে। সেই সঙ্গে ঘটনার প্রত্যক্ষদর্শী একজনকে পাওয়া গেছে বলে শুক্রবার (৩০ জুলাই) নিশ্চিত করেছেন কিশোরগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু বকর সিদ্দিক।

পারভেজ কিশোরগঞ্জের ইটনা উপজেলার রায়টুটী গ্রামের মৃত শাহজাহান মিয়ার ছেলে। বর্তমানে শহরের শোলাকিয়ার বনানী মোড়ে নুর ইসলামের বাড়িতে থাকতেন।

ছড়িয়ে দিন