সোমবার থেকে সীমিত পর্যায়ে লকডাউন শুরু হতে যাচ্ছে

প্রকাশিত: ১০:৪২ অপরাহ্ণ, জুন ২৬, ২০২১

সোমবার থেকে সীমিত পর্যায়ে লকডাউন শুরু হতে যাচ্ছে

করোনার উচ্চ সংক্রমণ প্রতিরোধে আগামী সোমবার থেকে সীমিত পর্যায়ে লকডাউন শুরু হতে যাচ্ছে। এ সময়ে যানবাহন বন্ধ হয়ে গেলেও ‘জুন ক্লোজিংয়ের’ কারণে কিছু প্রতিষ্ঠান ও অফিস খোলা থাকতে পারে।

তবে আগামী বৃহস্পতিবার থেকে সারা দেশে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন শুরু হচ্ছে। সব বিষয় স্পষ্ট করে আগামীকাল রোববার প্রজ্ঞাপন জারি করবে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আজ শনিবার সরকারের উচ্চপর্যায়ের বৈঠক শেষে প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার রাতে এনটিভি অনলাইনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

সুরথ কুমার সরকার বলেন, ‘আজ রাতে সরকারের উচ্চপর্যায়ের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সভাপতিত্ব করেন।’

প্রধান তথ্য কর্মকর্তা আরও বলেন, ‘২৮ জুন (সোমবার) থেকে সীমিত লকডাউন থাকবে। অনেক আর্থিকপ্রতিষ্ঠানের জুন ক্লোজিং আছে। এজন্য ১ জুলাই (বৃহস্পতিবার) থেকে সারা দেশে টোটাল (সর্বাত্মক) লকডাউন শুরু হবে। এ নিয়ে আগামীকাল প্রজ্ঞাপন জারি করা হবে। এ প্রজ্ঞাপনে বিস্তারিত থাকবে।’

এর আগে গতকাল শুক্রবার রাতে এই লকডাউন নিয়ে তথ্যবিবরণী প্রকাশ করেছিল তথ্য অধিদপ্তর।

এতে বলা হয়েছিল, এ সময়ে জরুরি পণ্যবাহী ব্যতীত সব যানবাহন চলাচল বন্ধ থাকবে। অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে যানবাহন শুধু চলাচল করতে পারবে। জরুরি কারণ ছাড়া বাড়ির বাইরে কেউ বের হতে পারবে না।

‘গণমাধ্যম এই লকডাউনের আওতার বাইরে থাকবে’, যোগ করা হয়েছিল তথ্য বিবরণীতে।

অপরদিকে গতকাল প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে বলেছিলেন, এই লকডাউন কঠোরভাবে যাতে সবাই এটা প্রতিপালন করে এজন্য সেখানে বেশ কড়াকাড়ি থাকবে। মাঠে পুলিশ থাকবে, বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি থাকবে। সেনাবাহিনীও থাকতে পারে।’

‘মানুষ জরুরি প্রয়োজন ছাড়া বাইরে যাবে না। কড়া এবং কঠিন লকডাউন আমরা দিতে চাই। কারণ, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে সেটাই আমাদের করতে হবে’, যোগ করেন প্রতিমন্ত্রী।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

October 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31