সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশ শুরু

প্রকাশিত: ৯:৫৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৬

সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশ শুরু

এসবিএন ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা শুরু হয়েছে। আজ সোমবার আওয়ামী লীগ এ সমাবেশের আয়োজন করেছে। এতে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুক্তিযুদ্ধে বিজয়ের ২৪ দিন পর পাকিস্তানে বন্দিদশা থেকে মুক্ত হয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফিরেছিলেন বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিব। রবিবার ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনসহ নানা কর্মসূচি পালিত হলেও বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত থাকায় আজ সোমবার হচ্ছে এই সমাবেশ।

দুপুর আড়াইটায় ধর্মগ্রন্থ থেকে পাঠের মধ্য দিয়ে জনসভা শুরু হয়। তবে জনসভার সভাপতি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা তখন সভাস্থলে ছিলেন না। বেলা সোয়া ৩টার দিকে শেখ হাসিনা জনসভায় উপস্থিত হলে স্লোগানে স্লোগানে তাঁকে স্বাগত জানানো হয়। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা জনসভার মঞ্চে রয়েছেন। বিভিন্ন স্থান থেকে দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে জনসভায় আসছেন। এই জনসভার কারণে শাহবাগ থেকে মৎস্য ভবন পর্যন্ত সড়কে গাড়ি চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। ফলে আশপাশের সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

সমাবেশ উপলক্ষে ইতিমধ্যে ঢাকা ও আশপাশের এলাকা থেকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগের হাজারো নেতাকর্মী এ সমাবেশে হাজির হয়েছেন। মঞ্চে হাজির উপস্থিত রয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামসহ আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

May 2022
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031